ঢাকা : ১৭ অক্টোবর, ২০১৭, মঙ্গলবার, ৭:৫২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / বিনোদন / সেই আকবর আবারো ‘ইত্যাদি’তে

সেই আকবর আবারো ‘ইত্যাদি’তে

প্রকাশিত :

akbor

আকবরকে মনে পড়ে? রিকশাচালক থেকে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র সুবাদে গায়ক বনে যাওয়া এই মানুষটি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। এ কারণে টিভি পর্দায় পাওয়া যায়নি তাকে।

নতুন খবর হলো, যশোরের সন্তান আকবরকে আবার দেখা যাবে ‘ইত্যাদি’তে। এ অনুষ্ঠানের নতুন পর্বে গান গেয়েছেন তিনি। এর চিত্রায়ন হয়েছে অবিভক্ত বাংলার প্রথম জেলা যশোরে। সেখানে কালেক্টরেট ভবনের সামনে গত ৫ নভেম্বর ধারণ করা হয় এ পর্ব।

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি ‘ইত্যাদি’তে পরিবেশন করে রাতারাতি জনপ্রিয়তা পান আকবর। তার প্রথম একক অ্যালবামের ‘তোমার হাতপাখার বাতাসে প্রাণ জুড়িয়ে আসে, কিছু সময় আরও তুমি থাকো আমার পাশে’ গানটিও প্রচার হয় একই ম্যাগাজিন অনুষ্ঠানে।

এদিকে ইত্যাদির এবারের পর্বে আকবর ছাড়াও যশোরের সন্তান কবি ড. মোহাম্মদ মনিরুজ্জামানের লেখা একটি গানে কণ্ঠ দিয়েছেন বরেণ্য শিল্পী মো‏হাম্মদ আব্দুল জব্বার। দর্শক পর্বের আমন্ত্রিত অতিথি যশোরের সন্তান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান। যশোরকে নিয়ে তার লেখা ও আলী আকবর রূপুর সুর করা একটি দলীয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন জেলাটির অর্ধশতাধিক স্থানীয় নৃত্যশিল্পী।

যশোরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে তথ্যসমৃদ্ধ এবং যশোরের গদখালীর ফুল উৎপাদন ও বাজারজাতকরণের ওপর রয়েছে অনুসন্ধানী প্রতিবেদন। এবারের বিদেশি প্রতিবেদন সাজানো হয়েছে ফ্রান্সের প্যালেস অব ভার্সাইয়ের ওপর। একসময় যেখানে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত অবস্থান করেছেন।

এ ছাড়া নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ এবং বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ। পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আগামী ১৮ নভেম্বর রাত আটটার বাংলা সংবাদের পর। রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত।

এদিকে সুস্থ হয়ে ওঠার পর কনসার্ট করছেন আকবর। ব্যক্তিজীবনে তিনি তিন সন্তানের বাবা। তার কন্যা ঢাকার আইডিয়াল স্কুলে পড়ে। আর দুই পুত্রের একজন যশোরে পড়াশোনা করে, অন্যজন কৃষিকাজের সঙ্গে যুক্ত।

এ সম্পর্কিত আরও

Check Also

যুদ্ধ নয়, আলোচনায় রোহিঙ্গা সংকটের সমাধান: প্রধানমন্ত্রী

টাইমস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ নয়, আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সংকটসহ সব সমস্যার সমাধান সম্ভব। …

Leave a Reply