Mountain View

১৭ নভেম্বর শুরু হচ্ছে ‘ঢাকা লিট ফেস্ট-২০১৬’

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৭:৪২ অপরাহ্ণ

ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশি-বিদেশি সাহিত্য অঙ্গনের রথী-মহারথীদের মিলন মেলা ‘ঢাকা লিট ফেস্ট-২০১৬’। বাংলা একাডেমি চত্বরে ‘ঢাকা লিটারারি ফেস্টিভ্যাল’র ব্যানারে ১৭ ও ১৯ নভেম্বর এ উৎসব অনুষ্ঠিত হবে।
এতে ১৮টি দেশ থেকে ৬৬ জন বিদেশি এবং দেড় শতাধিক বাংলাদেশি সাহিত্যিক, লেখক, গবেষক, সাংবাদিক অংশ নেবেন। দেশি-বিদেশি অতিথিদের সঙ্গে সরাসরি সাহিত্যসহ সমাজের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলোচনা-পর্যালোচনার সুযোগ থাকছে জনসাধারণের জন্য।
এ নিয়েই ১৩ নভেম্বর বাংলা একাডেমিতে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন। এতে স্বাগত বক্তব্য রাখেন লিট ফেস্টের পরিচালক কাজী আনিস আমেদ আহমেদ। তিনি বলেন, ষষ্ঠবারের মতো করা এই আয়োজনের পরিধি অনেক বেড়েছে। ১৭ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় এই উৎসবের উদ্বোধন করবেন নোবেল বিজয়ী সাহিত্যিক ভিএস নাইপল, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সঙ্গে থাকছেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খানসহ সব সহযোগীবৃন্দ এবং দেশি-বিদেশি সাহিত্যিকরা।
উৎসবের পরিচালক সাদাফ সায বলেন, বাংলাদেশের সাহিত্য ও ঐতিহ্য তুলে ধরতেই এই আয়োজন।
বাংলা একাডেমির মহাপরিচালক বলেন, এত বড় উত্সব সত্যিই আমাকে আপ্লুত করেছে। বাংলা একাডেমি বরাবরই দেশকে এবং দেশের সাহিত্যকে বিশ্বের কাছে তুলে ধরতে চেষ্টা করেছে।
প্লাটিনাম স্পন্সর ব্র্যাকের জ্যেষ্ঠ পরিচালক আসিফ সালেহ বলেন, ব্র্যাকের যুক্ত হওয়ার প্রধান কারণ হচ্ছে আগামী ৫ বছরে ব্র্যাকের উন্নয়ন প্রকল্পের সঙ্গে এ ধরনের উৎসব ভীষণরকম সাদৃশ্যপূর্ণ। বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে এসব আয়োজনের বিকল্প নেই বলে মনে করেন তিনি।
তিনদিনের এ উৎসবটি প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৭টা পর্যন্ত সবার জন্য মুখর থাকবে বিভিন্ন আয়োজনে।
রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন এই ঠিকানায়: dhakalitfest.com/ অথবা এই ঠিকানায় careerbdnews.com/dhaka-lit-fest-2016-ticket-online/

এ সম্পর্কিত আরও

Mountain View