‘আব্দুর রাজ্জাক মুসলমানের ঈমানে আঘাত করেছে’

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৯:১২ অপরাহ্ণ

700d7ee416c8fe1f99724da6dc3c83a2x600x400x14-24-300x225ষ্টাফ রিপোর্টারঃ সময় সুযোগ পেলেই সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম তুলে দেয়া হবে’ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাকের এই বক্তব্য ৯৫ শতাংশ মুসলমানের ঈমানের ওপর চরম আঘাত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম।

রোববার এক বিবৃতিতে তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম সাংবিধানিকভাবে স্বীকৃত হওয়ার পরও রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ড. আব্দুর রাজ্জাক উসকানিমূলক বক্তব্য দিয়ে মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তার এই বক্তব্য হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িকতা ও সব ধর্মের সহ-অবস্থান ও সম্প্রীতি ধ্বংসের গভীর ষড়যন্ত্রের অংশ বলেই মনে হচ্ছে।

ধর্মনিরপেতা প্রতিষ্ঠার জন্য এ দেশের কোনো মুক্তিযোদ্ধা স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়নি। কাজেই মুক্তিযুদ্ধের দোহাই দিয়ে ইসলামের বিরুদ্ধে অবস্থান নিতে চাইলে মুসলমানরা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দণি সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারি মাওলানা এ বি এম জাকারিয়া, আওয়ামী লীগ নেতা ড. আব্দুর রাজ্জাকের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ড. আব্দুর রাজ্জাকের বক্তব্যই কি আওয়ামী লীগের বক্তব্য? তা স্পষ্ট করতে হবে। যদি আওয়ামী লীগের বক্তব্য না হয় তাহলে তাকে দল থেকে বহিষ্কার করতে হবে এবং মুসলমানের ঈমানে আঘাতের কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।-বিজ্ঞপ্তি।

এ সম্পর্কিত আরও