Mountain View

আমাকে ওরা বাঁচতে দেবে না: প্রাণ সংশয়ে মোদি

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৬:৫০ অপরাহ্ণ

%e0%a6%ae%e0%a7%8b%e0%a6%a6%e0%a6%bf

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণসংশয়ের আশঙ্কা করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন, সব পরিস্থিতির মোকাবিলা করতে তিনি প্রস্তুত। জীবন্ত পুড়িয়ে মারলেও দুর্নীতির বিরুদ্ধে লড়াই তিনি থামাবেন না, ঘোষণা প্রধানমন্ত্রীর।

রবিবার পিএমও-র টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রীর বার্তা, ‘আমি জানি অনেক শক্তি আমার বিরুদ্ধে ময়দানে নেমে পড়েছে, তারা হয়তো আমাকে বাঁচতে দেবে না, তারা হয়তো আমাকে ধ্বংস করে দেবে, কারণ ৭০ বছর ধরে তারা যে লুঠ চালাচ্ছিল, তা বন্ধ হয়ে যাচ্ছে, কিন্তু আমি প্রস্তুত।’ প্রধানমন্ত্রীর এই টুইট-বার্তায় আভাস, তিনি বিভিন্ন ভাবে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন।

শুধু টুইটারেই কিন্তু নয়, রবিবার নিজের ভাষণেও মোদী একই কথা বলেছেন। এ দিন গোয়ার মোপায় রবিবার একটি গ্রিনফিল্ড বিমানবন্দরের শিলান্যাস অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন মোদী। সেখানেই তিনি বলেন, ‘আমি জানি কাদের আমি শত্রু বানিয়ে ফেলেছি। ওরা আমাকে বাঁচতে দেবে না। আমাকে বরবাদ করে দেবে।’’ কিন্তু মোদীর ঘোষণা, ‘‘কেউ যদি আমাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়ার চেষ্টাও করে, তা হলেও আমি থামব না।’

সরকারের তরফে বার বার জানানো হচ্ছে, জাল টাকা এবং কালোটাকার রমরমা রুখতে ৫০০ টাকা এবং ১০০০ টাকার নোট রাতারাতি বাতিল করে দেওয়ার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা অত্যন্ত জরুরি ছিল। কিন্তু বিরোধী দলগুলি জনসাধারণের হয়রানির কথা তুলে ধরে পথে নেমেছে। সরকার উপযুক্ত প্রস্তুতি না নিয়ে কেন এই পদক্ষেপ করল, বিরোধীদের তরফে সেই প্রশ্ন তোলা হচ্ছে। প্রধানমন্ত্রী তথা কেন্দ্রীয় সরকারকে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে। সেই সমালোচনা নস্যাৎ করতে রবিবার অত্যন্ত আক্রমণাত্মক মনোভাব নিয়েই মুখ খুললেন প্রধানমন্ত্রী।

এ সম্পর্কিত আরও

Mountain View