Mountain View

গৌরনদীতে আটককৃত বিএনপি’র ৮ নেতাকর্মী কারাগারে

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৩:৫২ অপরাহ্ণ

গৌরনদী(বরিশাল) প্রতিনিধি ; বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দর থেকে আটককৃত বিএনপি ও যুবদলের ৮ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত রোববার দুপুরে আটককৃতদের বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক মো. এনায়েতুল্লাহ কারাগারে প্রেরনের নির্দেশ দেন। আটককৃতরা হলো- বার্থী ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহবায়ক আমিনুল ইসলাস শাহীন, মাহিলাড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহ্বায়ক মালেক সরদার, পৌর বিএনপির সদস্য সরদার লাল মিয়া, ইউনিয়ন বিএনপি নেতা নুরুল ইসলাম তালুকদার, মো. শাহাবুদ্দিন, ইউনিয়ন যুবদলের নেতা শামীম শিকদার, হাসান সরদার, জাকির কাজী।
মামলার নথিসূত্র থেকে জানা গেছে, গৌরনদী উপজেলা বিএনপি’র আহবায়ক আবুল হোসেনের বাড়িতে শনিবার দুপুরে সরকার বিরোধী সভা চলাকালে পুলিশ হানা দিয়ে ৮ জনকে আটক করে। রাতে গৌরনদী থানার এসআই ফখরুদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় টরকী বন্দর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং বরিশাল-ঢাকা মহাসড়কে চলাচলরত যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারার অভিযোগ আনা হয়। গতকাল রোববার ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণ করেন।
গৌরনদী উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবুল হোসেন মিয়া অভিযোগ করেন, তার টরকী বন্দরস্থ বার্থী ভবনে শনিবার সকাল ১০টায় মাহিলাড়া ইউনিয়ন বিএনপি কমিটি গঠন করার লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভা চলাকালে দুপুর সাড়ে ১২টার দিকে পৌর যুবলীগের সাধারন সম্পাদক আল আমীন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু, সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের ভিপি সুমন মাহমুদের নেতৃত্বে যুব ও ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন নেতা-কর্মী মোটর সাইকেল মহড়া দিয়ে তার বাসায় হামলা চালিয়ে ২টি জানালার গ্লাস ভাংচুর করে। এতে সভা পন্ড হয়ে যায়। হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মী আহত হয়। সেখান থেকে বিএনপি’র ৮ নেতাকর্মীকে আটক করা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View