ঢাকা : ২৩ আগস্ট, ২০১৭, বুধবার, ৬:২৭ পূর্বাহ্ণ
সর্বশেষ
বন্যার্তদের জন্য ঢাবির ডীনস অ্যাওয়ার্ড উৎসর্গ করলেন সুফিয়ান বন্যায় বাংলাদেশ, ভারত ও নেপালে মৃতের সংখ্যা কমপক্ষে ৮০০ ভুটানকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ সাংবাদিক শিমুল হত্যা: ৭ আসামির আত্মসমর্পণ প্রধান আসামী নূর হোসেন ও তারেক সাঈদসহ ১৫ আসামির মৃত্যুদণ্ড বহাল পরিস্থিতি বিবেচনায় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত: সিইসি পেট্রোল বোমায় হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন প্রধানমন্ত্রী নায়করাজকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল যে মানুষটার কারণে সেদিন প্রাণে বেঁচে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচিত ৭ খুন মামলার রায়ের অপেক্ষায় স্বজন ও নারায়ণগঞ্জবাসী
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ট্রাম্প জেতায় পোকা খাচ্ছেন স্যাম ওয়াং!

cricket-eating-147899969820161114033743

ঝোঁকের মাথায় নিজেই নিজের বিপদ ডেকে আনলেন তিনি! নইলে কি আর ঘোষণা দিয়ে বসতেন, ডোনাল্ড ট্রাম্প ২৪০টির বেশি ইলেকটোরাল ভোট পেলে পোকা চিবিয়ে খাবেন!

কিন্তু অনেক রথী-মহারথীর মতো তারও অতিদর্প চূর্ণ করে দিয়ে এর চেয়ে ঢের ঢের বেশি ইলেকটোরাল ভোট পেয়ে জিতেই গেলেন ট্রাম্প।

অগত্যা কী আর করা, তাকে পোকা চিবিয়ে খেয়ে নিজের কথা রক্ষা করতে হয়েছে!

Associated Press সেটাই বলেছে তাদের সংবাদের শিরোনামে, ‘After poll failure, expert makes good on promise to eat bug’

যে ভদ্রলোক অতি বড়াই করে ফেঁসে গেলেন, তিনি যে সে লোক নন, রীতিমতো এক বোদ্ধা। যুক্তরাষ্ট্রের প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের (Princeton Election Consortium) ভোট বিশেষজ্ঞ চীনা বংশোদ্ভূত স্যাম ওয়াং।

গত শনিবার (১২ নভেম্বর) অন্যদের চোখের সামনে একটি পাত্রে রাখা ঝিঁঝিঁ পোকা খেয়েছেন তিনি। তবে খাওয়ার উপযোগী করতে পোকাগুলোকে মধুতে ভিজিয়ে নিয়েছেন।
নিজেকে স্বান্ত্বনা দিতে গিয়ে তিনি বাইবেলের বর্ণিত জন দ্য ব্যাপ্টিস্ট এর উদাহরণ টেনেছেন। জন দ্য ব্যাপ্টিস্টও নাকি মধুতে ভিজিয়ে পতঙ্গ ভক্ষণ করেছিলেন একদা।

যাহোক, নিজের অতি বড়াইয়ের মানসিকতার জন্য লজ্জিত হয়ে সংশ্লিষ্ট ট্রাম্প ভক্তদের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি। বলেছেন, ট্রাম্প সম্পর্কে এতোটা নেতিবাচক ধারণা রাখা মোটেই উচিত হয়নি তার।

স্যাম ওয়াং প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ে ডেটা ও নিউরোসায়েন্টিস্ট হিসেবে কর্মরত।

এ সম্পর্কিত আরও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *