Mountain View

ফের হবে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল ম্যাচ

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৪:০৪ অপরাহ্ণ

20161114155853
স্পোর্টস ডেস্ক : কয়েকদিন আগে মুখোমুখি হয় এই দুই দল। ফের হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনার লড়াই। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এই মুহূর্তে অনেকটা খাদের কিনারায় রয়েছে আর্জেন্টিনা।

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি বিশ্বকাপ বাছাইপর্বে টানা চার ম্যাচে জয়ের মুখ দেখেনি। হেরেছে শেষ দুই ম্যাচেই। সবশেষ ম্যাচে গত শুক্রবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যায় এদগার্দো বাউজার দল।

১১ রাউন্ড শেষে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় আর্জেন্টিনার অবস্থান ছয় নম্বরে। বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে অন্তত সেরা পাঁচের মধ্যে থাকতেই হবে তাদের।এর জন্য তো আগে জয়ে ফিরতে হবে।

সেই লক্ষ্যে বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় স্যান হুয়ানে কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর খানিক বাদে সকাল সোয়া ৮টায় লিমায় পেরুর বিপক্ষে মাঠে নামবে নেইমারের ব্রাজিল।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল অবশ্য দারুণ ছন্দে আছে। বিশ্বকাপ বাছাইপর্বে শেষ পাঁচ ম্যাচেই জেতা সেলেসাওরা এই মুহূর্তে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে।

এই অঞ্চল থেকে পয়েন্ট তালিকার সেরা চার দল সরাসরি এবং পঞ্চম দলটি প্লে-অফ খেলে সুযোগ পাবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে।

এ সম্পর্কিত আরও