ঢাকা : ২৪ জুলাই, ২০১৭, সোমবার, ৬:৩৪ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বিপিএল ইতিহাসে এই প্রথম এই কাজ করলেন মুশফিক, যা আগে কেউই পারেননি

700d7ee416c8fe1f99724da6dc3c83a2x600x400x14স্পোর্টস ডেস্ক: চলতি বিপিএলে বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহীম। আর তা করে দেখালেন এ ব্যাটসম্যান। বিপিএল ইতিহাসে এই প্রথমই মুশফিক করে দেখালেন। যা তার আগে কেউই পারেননি।

প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক হাজারী ক্লাবে পৌঁছেছেন তিনি। সোমবার চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে এ মাইলফলকে পৌঁছান দেশসেরা এ ব্যাটসম্যান।

বিপিএল এলেই যেন আরও বদলে যান মুশফিক। বরাবরই ব্যাট হাতে সবচেয়ে সফল থাকেন এ ব্যাটসম্যান।

এবারও তার ব্যতিক্রম নয়।  এবারের আসরে এখন পর্যন্ত সেরা ব্যাটসম্যান এ মুশফিকই।

প্রথম তিন ম্যাচে দুটি অর্ধশতসহ করেছেন ১৬৪ রান। চিটাগাংয়ের বিপক্ষে এখন পর্যন্ত ১০ রানে অপরাজিত রয়েছেন তিনি। তাই নিজেকে আরও ছাড়িয়ে যাওয়ার অনেক সুযোগই রয়েছে তার হাতে।

বিপিএলে মুশফিকের ব্যক্তিগত সর্বোচ্চ রান ৮৬। এ পর্যন্ত খেলেছেন ৩৮টি ম্যাচ। আগের তিন আসর মিলে তিনি ছিলেন সবার ওপরে।

এদিকে মুশফিকের পরই রয়েছেন জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসান। তবে রানের ক্ষেত্রে পিছিয়ে আছেন প্রায় ২২৫ রান। সংখ্যাটা দিন শেষে হয়তো আরও বড় হতে পারে। ৩৭ ম্যাচ খেলে সাকিবের সংগ্রহ ৭৭৫। তৃতীয় অবস্থানে রয়েছেন এনামুল হক বিজয়। তার সংগ্রহ ৪০ ম্যাচে ৭৬২।

আর চতুর্থ অবস্থানে রয়েছেন একজন বিদেশি। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ব্র্যাড হজ। ২৩ ম্যাচ খেলে করেছেন ৭৫৬ রান। রান সংগ্রহের দিক থেকে পঞ্চম অবস্থানে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪১ ম্যাচ খেলে তার রান ৭৪৩।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য