Mountain View

ভাবমূর্তি ফেরাতে অবাক করার মতো দুই সিদ্ধান্ত নিলেন ট্রাম্প

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৬:৫২ অপরাহ্ণ

700d7ee416c8fe1f99724da6dc3c83a2x600x400x14আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্টের বেতন বছরে ৪ লক্ষ ডলার। অর্থাত্‍‌ বাংলাদেশী মুদ্রায় প্রায় আড়াই কোটি টাকা। তবে, এই বিশাল বেতন নেবেন না আমেরিকার নবনির্বাচিত বিলিয়নেয়ার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ইন্ডিয়াটাইমসের।

তিনি বেতন হিসেবে বছরে মাত্র ১ ডলার গ্রহণ করবেন। এখানেই শেষ নয়, দেশের জন্য কাজে তিনি নিজেকে এতটাই ডুবিয়ে দেবেন যে, কোনওদিন ছুটি নেবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

সেপ্টেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় তিনি বেতন নেবেন না বলে

প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রসঙ্গে উত্থাপন করে CBC সংবাদচ্যানেলের একটি সাক্ষাত্‍‌কারে যখন ৭০ বছরের ট্রাম্পকে জিজ্ঞেস করা হয় যে তিনি কী করবেন, তখন তার জবাব, ‘না, আমি বেতন নেব না। আইন অনুযায়ী আমাকে ১ ডলার বেতন নিতেই হবে। তাই আমি বছরে ১ ডলার বেতন নেব।’ মার্কিন প্রেসিডেন্টের বেতন ঠিক কত, তাও তিনি জানেন না বলে দাবি করেন নির্বাচিত প্রেসিডেন্ট।

পাশাপাশি তিনি প্রচুর করতে আগ্রহী বলে জানিয়ে ট্রাম্প ছুটি প্রসঙ্গে বললেন, ‘আমাদের প্রচুর কাজ রয়েছে। প্রচুর কাজ করতে হবে। আর আমি এটা মানুষের জন্য করতে চাই। আমরা কর কমাব, স্বাস্থ্যের দিকটায় নজর দেব। মানে, অনেক কিছু করার আছে। কাজেই আমার মনে হয় না, বড় কোনও ছুটি নেওয়ার মতো জায়গায় আমি আছি।’

হিলারি ক্লিনটনকে হারিয়ে অপ্রত্যাশিতভাবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ট্রাম্প। তার ইমেজ সম্পর্কে বিশ্ববাসীর মনে যে প্রশ্ন রয়েছে, তা মুছে দেওয়ার উপরই এখন সবচেয়ে বেশি জোর দিচ্ছেন নির্বাচিত প্রেসিডেন্ট। আর হয়ত এই কারণে এই দুই সিদ্ধান্ত নিলেন তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View