Mountain View

মাওলানা ভাসানি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় সমাবর্তন

প্রকাশিতঃ নভেম্বর ১৪, ২০১৬ at ৮:২৬ পূর্বাহ্ণ

 রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ বলেন, বৈশিক মন্দার নেতিবাচক প্রভাব সত্ত্বেও বিগত বছরগুলোতে বাংলাদেশের প্রবৃদ্ধি দিক দিয়ে অনেকটাই এগিয়ে। বর্তমান সরকার জনগনের জীব্নমান উন্নয়নে যে পরিকল্পনা নিয়েছেন তা পূরণ করতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, যারা আমাদের দেশের তরুণদের উগ্র মৌলবাদ, সন্ত্রাসী বা জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত করার পেছনে মদদ দিয়ে আসছে তাদের চিহিৃত করে সমূলে উৎপাটন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে রাষ্ট্রপতি বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে অবদান রাখতে হবে।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তব্য প্রদান করেন শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্রালয়ের প্রফেসর এমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন।

এসময় আরো উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ভাসানি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও