ঢাকা : ২৫ জানুয়ারি, ২০১৭, বুধবার, ৭:২৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সরকার দেশকে জঙ্গলে পরিণত করেছে: ফখরুল

700d7ee416c8fe1f99724da6dc3c83a2x600x400x14-24-300x225ষ্টাফ রিপোর্টারঃ সরকার বাংলাদেশকে ‘জঙ্গলে’ পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি হাবিব উন নবী খান সোহেলের মুক্তি দাবিতে সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত’ এক বিক্ষোভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, যেভাবে একের পর এক সহিংসতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, হত্যাকাণ্ড ও ধর্ষণের মতো জঘন্য অপরাধ সংঘটিত হচ্ছে, তাতে যেকোনো সময় দেশে ‘গণবিস্ফোরণ’ ঘটতে পারে।

তিনি বলেন, ‘আমরা এক দুঃসময় নিপীড়ন-নির্যাতনের মধ্যে বাস করছি। আমরা এক অসভ্য মানুষদের শাসনে বাস করছি। দেশটাকে একটা জঙ্গলে পরিণত করেছে এই শাসকেরা।

গাইবান্ধার গোবিন্দগঞ্জে চিনিকলের অধিগ্রহণ করা জমি থেকে সাঁওতালদের উচ্ছেদে প্রাণহানির ঘটনাকে ‘গণহত্যার শামিল’ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে নিরহ সাঁওতাল সম্প্রদায়ের মানুষজনকে পিটিয়ে তাদের বাড়ি-ঘরে আগুন জ্বালিয়ে গুলি করে মেরেছে।’

তিনি বলেন, ‘আজকে কেউ নিরাপদ নয়। হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সম্প্রদায়ের নিরাপত্তা নেই। আর মুসলমানরা যারা আছেন তারা প্রতিমুহূর্তে চাপের মধ্যে রয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় কী হয়েছে তা প্রমাণিত হয়েছে। এটা আওয়ামী লীগাররাই করেছে। এরা আসলে কোনো ধর্মে কিংবা কোনো দর্শনে বিশ্বাস করে না। এদের একটাই ধর্ম, একটাই দর্শন। তা হচ্ছে— দুর্নীতি-লুট-ক্ষমতায় টিকে থাকা।’

সরকারের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের কাছে আমরা বারবার আহ্বান করছি। তাদের শুভ বুদ্ধির উদয় হোক। সরকারকে বলেছি মানুষের কাতারে আসুন। মানুষের মনের কথা বুঝতে শিখুন, দেয়ালের লিখনগুলো পড়ুন। নিয়মতান্ত্রিক পথে ফিরে আসুন। গণতন্ত্রকে গণতন্ত্রের পথে চলতে দিন।’

তিনি বলেন, একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন করতে হবে এবং তার জন্য অবিলম্বে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল।

অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনে উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, গোলাম সারোয়ার, ইয়াসীন আলী, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরাজ্জামান, সাহাবুদ্দিন মুন্না প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

দিনাজপুরের খানসামায় বিএনপির সভাপতির আ. লীগে যোগদান

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুর জেলার খানসামা উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের দুই বারের …