ঢাকা : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, শনিবার, ৭:৫১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে : নাসিম

700d7ee416c8fe1f99724da6dc3c83a2x600x400x14-24-300x225ষ্টাফ রিপোর্টারঃ  স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, জ্বালাও পোড়াও আর মানুষ হত্যা করে সকল আন্দোলনে ব্যর্থ একটি মহল সাম্প্রদায়িক সন্ত্রাসে উস্কানি দিচ্ছে। সরকারকে বিব্রত করার জন্য এটা করা হচ্ছে। তাই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।
নাসিম আজ সোমবার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনিয়তা ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
গণ-প্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সপ্তাহ ব্যাপী আয়োজিত কর্মসূচির সমাপনী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি কোন ভাবেই নস্ট হতে দেয়া যাবে না। হিন্দু মুসলমান, বৌদ্ধ ও খৃষ্টান এক সাথে বসবাস করছে ভবিষ্যতেও করবে। এর জন্য সবাই মিলে সরকারকে সহযোগিতা করতে হবে। সংখ্যালঘুদের উপর হামলা কোন ভাবেই বরদাস্ত করা হবে না।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু সনাতন ধর্মালম্বীসহ সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে।এ অবস্থায় অযাচিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চলছে। কোন অবস্থাতেই সংখ্যালঘুদের উপর হামলা মেনে নেয়া যাবেনা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতাল

গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে সিপিবি-বাসদ। মঙ্গলবার …