সংঠনের রেজিস্টার সদস্যদের অংশগ্রহণে আয়োজন করা হয়েছে এই টুর্নামেন্টটি। রোববার সকাল ৯টায় রাজধানীর ইন্দিরা মাঠে জাঁকজমক পূর্ণ ভাবে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এই টুর্নামেন্টে মোট ছয়টি দল অংশগ্রহণ করছে। মাশরাফির সম্মানে এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর নাম দেয়া হয়েছে বাংলাদেশের বিভিন্ন বিভাগের নামানুসারে। দলগুলো হচ্ছে — ম্যাশ ঢাকা, ম্যাশ খুলনা, ম্যাশ রাজশাহী, ম্যাশ বরিশাল, ম্যাশ সিলেট এবং ম্যাশ চট্টগ্রাম।

ম্যাশ ট্রফিতে অংশ নেওয়া দলগুলো। ছবি: বিসিএসএ

১০ ওভারের এই টুর্নামেন্টের সব থেকে আকর্শনীয় ও মজার ব্যাপার হলো, সব খেলোয়াড়দের জার্সি নম্বরই ‘দুই’। যা জাতীয় দলের মাশরাফির জার্সি নম্বরের সাথে মিল করে রাখা হয়েছে। বিসিএসএ আয়োজিত টুর্নামেন্ট ‘ম্যাশট্রফির’ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৪ নভেম্বর সোমবার বিকেল চারটায়।

‘মাশরাফি ট্রফি’ ক্রিকেট টুর্ণামেন্ট সফল আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়েছে আজকের ডিল.কম, পুর্ণাভা, প্রাণ ড্রিংকিং ওয়াটার, প্রান সস, ভিটা মল্ট ও কুল। সবগুলোরই ব্রান্ড অ্যা ম্বাসেডর হিসেবে আছেন মাশরাফি।

জানিয়ে রাখা ভাল, এর আগে বাংলাদেশের সাকিব আল হাসানের নামেও ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। নাম ছিল সাকিবিয়ান ক্রিকেট লিগ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘১৬ কোটি মানুষের প্রান সাকিব আল হাসান’ গ্রুপটির আয়োজনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল গত বছর। –  প্রিয়.কম