ঢাকা : ১০ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ২:৫৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

রিশা হত্যা : ওবায়দুলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

photo-1479119621

স্কুলছাত্রী সুরাইয়া আক্তার রিশা। পুরোনো ছবি
রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলায় আসামি ওবায়দুল খানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।
আজ সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আলী হোসেন এ অভিযোগপত্র দাখিল করেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তদন্ত ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় ওবায়দুলকে একমাত্র আসামি করা হয়েছে। আজ ঢাকার মহানগর হাকিম দেবব্রত শিকদারের আদালতে অভিযোগপত্রটি উপস্থাপন করা হবে।

আগামী ২৭ নভেম্বর এ মামলার ধার্য তারিখ রয়েছে। এ ছাড়া মামলায় ২৬ জনকে সাক্ষী হিসাবে রাখা হয়েছে।
এর আগে গত ৫ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন ওবায়দুল।

ওবায়দুল জবানবন্দিতে বলেন, ‘আমি রিশাকে প্রেমের প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সে আমার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করে। তাই আমি তাকে ছুরিকাঘাত করি।’
গত ৩১ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) এইচ এম আজিমুল হকের নেতৃত্বে ওবায়দুলকে নীলফামারী থেকে গ্রেপ্তার করে ঢাকায় আনা হয়।

গত ২৫ অক্টোবর দুপুরে ঢাকার কাকরাইলে স্কুলের সামনে ফুটওভার ব্রিজের ওপর রিশার পেট ও হাতে ছুরিকাঘাত করে পালিয়ে যান টেইলার্স কর্মচারী ওবায়দুল। রিশাকে হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রিশার মা রমনা থানায় দণ্ডবিধির ৩০৭(হত্যার উদেশ্যে আঘাত) ধারায় মামলা দায়ের করেন। পরে রিশার মৃত্যু ঘটলে তা সরাসরি দণ্ডবিধির ৩০২(হত্যা) মামলায় রূপান্তরিত হয়।

এ সম্পর্কিত আরও

Check Also

সুশান্ত পালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে ঢাবি প্রশাসন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বিডি টুয়েন্টিফোর টাইমস :  এ যাত্রায় আর পার পাচ্ছেন না বিগত বছরগুলোতে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *