ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ২:২৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের সহজ জয়

2cristianoronaldoscoredapenaltyandmissedanotherasportugalbeatlatviaonsunday

আন্তর্জাতিক ফুটবলে টানা তৃতীয় ম্যাচে গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগালও পেয়েছে বিশ্বকাপ বাছাইপর্বে টানা তৃতীয় জয়। দলের সেরা তারকার জোড়া গোলে লাটভিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে ইউরোপের বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পটকিক ব্যর্থতা আর দুর্ভাগ্য বাঁধ না সাধলে হতে পারতো রোনালদোর হ্যাটট্রিকও। পর্তুগালের অন্য দুই গোলদাতা ব্রুনো আলভেস ও উইলিয়াম।

সাও জোয়াও দা ভেন্দায় রোববার রাতে প্রতিপক্ষ দুর্বল হলেও শুরুটা প্রত্যাশিত হয়নি ইউরো চ্যাম্পিয়নদের। প্রথম ২০ মিনিটে অধিকাংশ সময় বল দখলে রাখতে পারলেও আক্রমণে সুবিধে করতে পারেনি তারা। ডি বক্সের মুখে বারবার বাধার মুখে পড়ায় কয়েক মিনিটের ব্যবধানে রোনালদো ও নানি দূরপাল্লার শটে চেষ্টা চালান; কিন্তু সাফল্য মেলেনি।

২৮তম মিনিটে এগিয়ে যায় পর্তুগিজরা। ডি বক্সের মধ্যে নানি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রোনালদোর স্পটকিকে বলে হাত লাগিয়েছিলেন গোলরক্ষক, কিন্তু রুখতে পারেননি।

৩১তম মিনিটে আবারও দূর থেকে জোরালো শটে চেষ্টা করেন রোনালদো; কিন্তু আবারও বল গোলরক্ষকের হাতে।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করার মতো পজিশনে বল পেয়েও দুর্বল শট নেন রোনালদো। ৫৮তম মিনিটে ডি বক্সে আন্দ্রে গোমেস ফাউলের শিকার হলে ফের পেনাল্টি পায় পর্তুগাল; কিন্তু এবার পোস্টে বল মেরে সুযোগ নষ্ট করেন তিনবারের বর্ষসেরা ফুটবলার।

৬৭তম মিনিটে মিডফিল্ডার আর্তুর্স জিউজিন্স নীচু জোরালো শটে পোস্ট ঘেষে বল জালে পাঠালে সমতায় ফেরে ফিফা র‌্যাংকিংয়ে ১১৬তম দলটি। দুই মিনিট পরেই অবশ্য কাছ থেকে হেডে ফের স্বাগতিকদের এগিয়ে দেন উইলিয়াম। স্পোর্তিংয়ের এই ডিফেন্সিভ মিডফিল্ডারের আন্তর্জাতিক ফুটবলে এটাই প্রথম গোল।

৮৫তম মিনিটে রিকার্দো কারেসমার ক্রস ছয় গজ বক্সের ডান দিকে পেয়ে দারুণ ভলিতে জয় নিশ্চিত করেন রোনালদো। ক্লাব ফুটবলে নিজেকে খুঁজে ফেরা রিয়াল মাদ্রিদ তারকার এটি জাতীয় দলের হয়ে শেষ তিন ম্যাচে সপ্তম গোল। আর আন্তর্জাতিক ফুটবলে এটা তার ৬৮তম গোল।

এরপর দুই মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূরণের দারুণ দুটি সুযোগ পেয়েও হারান রোনালদো। প্রথমবার গোলমুখে বল পেয়েও পা লাগাতে পারেননি, দ্বিতীয়বার তার হেড লাগে ক্রসবারে।

যোগ করা সময়ের শেষ দিকে রাফায়েল গুয়েরেইরোর ক্রসে হেড করে স্কোরশিটে নাম লেখান ব্রনো আলভেস। বাছাইপর্বে এই নিয়ে তিন ম্যাচে ১৬টি গোল করল পর্তুগাল।

এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থান ধরে রাখলো রোনালদোরা।

গ্রুপের অন্য ম্যাচে শীর্ষে থাকা সুইজারল্যান্ড ২-০ গোলে হারিয়েছে ফারো আইল্যান্ডসকে। টানা চার জয়ে সুইসদের পয়েন্ট ১২।

আরেক ম্যাচে অ্যান্ডোরাকে ৪-০ গোলে উড়িয়ে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে হাঙ্গেরি। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ ফারো আইল্যান্ডস, লাটভিয়ার পয়েন্ট ৩। অ্যান্ডোরার পয়েন্ট শূন্য।

এ সম্পর্কিত আরও

Check Also

সেরা একাদশে জায়গা পেলেন না সাকিব!

শুক্রবার শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর। চ্যাম্পিয়ন হয়েছে সাকিব …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *