খুনিদের আশ্রয়-প্রশ্রয় দাতাদের জনগণ ভোট দেবে না : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৬ at ৭:৩৬ অপরাহ্ণ

239b2a1c7268bfc3e3725b5feee5eca7x600x400x31স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা ’৭১ ও ’৭৫এর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তাদের বাংলাদেশের জনগণ আর ভোট দেবে না।
আজ মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলহত্যা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, ‘আর যাই হোক খুনিদের কোন দিন ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। যারা খুনিদের আশ্রয় দিয়েছেন তাদের এদেশের জনগণ কোন দিন ভোট দেবে না।’
বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেকের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব উদ্দিন বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট দিদার আলী প্রমুখ বক্তব্য রাখেন।
‘সরকার আমাদের সমাবেশে করতে দিচ্ছেনা’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে নাসিম বলেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন তো আমাদের মিছিল করতে দেননি। আমরা ব্যারিগেড ভেঙ্গে সামাবেশে করেছি। পুলিশ আমাদের উপর নির্যাতন চালিয়েছে, কিন্তু শত বাধা অতিক্রম করে আমরা সামাবেশ করেছি।
আপনারা ক্ষমতায় থাকার সময়ে আমাদের মিটিং শান্তিপূর্ণভাবে করতে দেননি। ২১ আগস্টের সমাবেশে হামলা চালিয়ে আমাদের ২৪ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। তার কোন বিচার হয়নি, এমনকি কোন তদন্ত পর্যন্ত হয়নি। এখন বলেন দেশে গণতন্ত্র নেই। আমরা সমাবেশ করতে গিয়ে বার বার মার খেয়েছি।
সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির প্রতি আহবান জানিয়ে এস এ মালেক বলেন, আসুন সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

এ সম্পর্কিত আরও