Mountain View

দেশের মানুষকে ভিখারি করে ছেড়েছে কেন্দ্রীয় সরকার: মমতা

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৬ at ৫:৪৪ অপরাহ্ণ

500x350_5b2f2dbdf505812c23c0800c6e66708f_thumb02144d24142bcabb601e708c1b2a3cfbআন্তর্জাতিক ডেস্ক: বুধবারই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে করে নোট বাতিল নিয়ে অভিযোগ জানাবেন মমতা। মমতা জানিয়েছেন, নীতিশ কুমার, লালু প্রসাদ যাদব, নবিন পট্টনায়ক, মুলায়ম সিংহ যাদবদের সঙ্গে তিনি কথা বলবেন।

নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে আন্দোলনের তীব্রতা বাড়াতে দিল্লি রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর যাওয়ার আগে নরেন্দ্র মোদী সরকারের নোট বাতিলের সিদ্ধান্তকে ফের একহাত নিলেন তিনি। মুখ্যমন্ত্রীর কথায়, দেশের মানুষকে ভিখারি করে ছেড়েছে কেন্দ্রীয় সরকার।

শ্রমিক, চাষি, ব্যবসায়ী, ন্যায্য করদাতাদের নিজেদের অ্যাকাউন্টে টাকা থাকা না তুলতে

দেওয়ার মরিয়া চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের উদ্দেশে তাঁর কটাক্ষ, ‘মানুষের হাতের কালি এবারে ওদের মুখে পড়বে।’  তিনি আরও বলেন, ‘আমি মানুষের পাহারাদার, আমি মানুষের চাকরি করি। আমার নিজের বিরক্ত লাগছে যে আমি এই দেশে জন্মগ্রহণ করেছি। দেশের মানুষকে ভিখারি বানিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন সীমান্তে পচনশীল এবং জরুরি পণ্যভর্তি হাজার হাজার ট্রাক দাঁড়িয়ে আছে। এটা অত্যন্ত গুরুতর ব্যবস্থা। আমি শেষ দেখে ছাড়ব, কোনও আপস করব না। যারা দুর্নীতিগ্রস্ত, তাদের বিরুদ্দে ব্যবস্থা নেওয়া হোক। আমার কোনও আপত্তি নেই। কিন্তু ৯৯ শতাংশ সাধারণ মানুষকে তার জন্য হয়রান করা হবে কেন?’ মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রত্যন্ত এলাকার মতো দেশের বিভিন্ন প্রান্তে ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসের কোনও শাখা নেই। বাতিল নোট বদলাতে না পেরে সেখানে মানুষের চরম ভোগান্তি হচ্ছে।

বুধবারই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে করে নোট বাতিল নিয়ে অভিযোগ জানাবেন মমতা। মমতা জানিয়েছেন, নীতিশ কুমার, লালু প্রসাদ যাদব, নবিন পট্টনায়ক, মুলায়ম সিংহ যাদবদের সঙ্গে তিনি কথা বলবেন। তাঁর কথায়,  ‘যে যার সুবিধে মতো সময় করে রাষ্ট্রপতির কাছে যেতে পারে। কিন্তু এটা নিয়ে আর দেরি করা উচিত নয়।’-এবেলা

এ সম্পর্কিত আরও

Mountain View