Mountain View

বাফুফে কাজ করতে চায় বিকেএসপির সঙ্গে

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৬ at ১০:১১ অপরাহ্ণ

bff-bksp

একাডেমির জন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সিলেট শাখা ৫ বছরের জন্য বরাদ্দ পেয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু শুরু করেও একাডেমি চালিয়ে যেতে পারেনি তারা। নিজেদের শাখাটি বাফুফের কাছ থেকে বুঝে নেয়ার অপেক্ষায় বিকেএসপি। একাডেমি প্রতিষ্ঠায় ব্যর্থ হওয়ার পর বাফুফে এবার বিকেএসপির সঙ্গে যৌথভাবে ফুটবল উন্নয়নে কাজ করতে চায়। এ জন্য বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন মঙ্গলবার আলোচনা করেছেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামছুর রহমানের সঙ্গে। কাজী মো. সালাউদ্দিনের আমন্ত্রণে বাফুফে ভবনে এসেছিলেন বিকেএসপির মহাপরিচালক।

বাফুফে সভাপতি আলোচনাটাকে একেবারে প্রাথমিক হিসেবে উল্লেখ করে বলেছেন, ‘এটা তার সঙ্গে সৌজন্য আলোচনা। তবে ভালো আলোচনা হয়েছে। ফুটবল উন্নয়নে বেশ ইতিবাচক তিনি। আমরা চারটি বয়স ভিত্তিক দলের জন্য বিকেএসপির বিভিন্ন শাখায় দীর্ঘ মেয়াদি ক্যাম্প করতে চাই। ছেলেদের অনুর্ধ্ব-১৪, ১৬ ও ১৮ এর সঙ্গে মেয়েদের একটি দলও থাকবে। আশা করছি, ডিসেম্বরের মধ্যে সব কিছু চূড়ান্ত করে জানুয়ারিতে কাজ শুরু করতে পারবো। তাদের সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চূক্তি করবো আমরা। চূক্তি করলে তা আরও লম্বা সময়ের জন্য নয় কেন? ‘না, আমার মেয়াদকাল পর্যন্ত করবো। ২০২০ সালে বাফুফের নির্বাচন। আমি থাকবো কি থাকবো না। আবার নির্বাচন করবো কি করবো না, তাতো ঠিক নেই। আমরা লম্বা সময়ের জন্য চূক্তি করলে নতুন কমিটি তা বাতিলও করতে পারে’-বলেছেন বাফুফে সভাপতি।

এ প্রশিক্ষণের সব অর্থের যোগান ও কোচিং স্টাফ নিয়োগ দেবে বাফুফে। বিকেএসপি আবাসনের পাশাপাশি তাদের স্থাপনা ব্যবহারের সুযোগ দেবে। সাভারের জিরানি ছাড়াও আঞ্চলিক বিকেএসপি আছে  খুলনা, সিলেট, বরিশাল, দিনাজপুর ও চট্টগ্রামে। এ বিষয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামছুর রহমান বলেছেন, ‘এটা একদমই সৌজন্য সাক্ষাৎ। আমাদের আঞ্চলিক প্রতিষ্ঠানগুলোতে ফুটবল ট্রেনিং তো চলছেই। বাফুফে কিভাবে কী করতে চায় সেটা তাদের বিষয়। ফুটবল উন্নয়নে আমরা সম্ভব সব সহযোগিতা দিতে প্রস্তুত। আর এটা কেবল ফুটবলই নয়, অন্য খেলার ফেডারেশনগুলো আমাদের সহযোগিতা চাইলেও পাবে। আমাদের কাজইতো খেলাধুলার উন্নয়ন করা।

এ সম্পর্কিত আরও

Mountain View