Mountain View

বার্সার সাথে চুক্তি নবায়ন নিয়ে মেসি-বার্সার চুক্তি বিতর্ক ভিত্তিহীন

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৬ at ১১:১৪ পূর্বাহ্ণ

images

বার্সেলোনার নতুন চুক্তির প্রস্তাবে রাজি নন লিওনেল মেসি! স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা’য় প্রকাশিত এমন খবরে রীতিমতো তোলপাড় লেগে যায়।

তবে এমন বিতর্কিত সংবাদ ভিত্তিহীন বলে দাবি উঠছে। এরই মধ্যে মেসি-বার্সা নতুন চুক্তি নিয়ে মার্কা’র রিপোর্টের বিরুদ্ধে অন্যান্য সংবাদমাধ্যমগুলো চ্যালেঞ্জ জানিয়েছে বলে নিশ্চিত করেছে ‘ইএসপিএন’।

বলা হয়, ২০১৮ সালে বর্তমান চুক্তি শেষ হওয়ার আগে ক্লাবের সঙ্গে নতুন চুক্তির বিষয়টি বিবেচনা করবেন না মেসি। এতেই নড়েচড়ে বসে অন্যান্য সংবাদমাধ্যমগুলো। বিষয়টি নিয়ে এক প্রকার ধোঁয়াশাই তৈরি হয়।

ইতিপূর্বে বার্সা কর্তৃপক্ষ বলেছিল, আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে দীর্ঘমেয়াদি নতুন চুক্তিতে অগ্রাধিকার দেবে তারা। চলতি বছর শেষের আগেই এটি সম্পন্ন করার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করা হয়। সবশেষ ২০১৪ সালের মে মাসে চুক্তি নবায়ন করেছিলেন মেসি। বিশ্বফুটবলের এ ক্ষুদে জাদুকরের রিলিজ ক্লজ ২৫০ মিলিয়ন ইউরো।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে মাকা রিপোর্ট করে, বর্তমান চুক্তির মেয়াদ শেষের আগে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে ইচ্ছুক নন ২৯ বছর বয়সী মেসি। গত জুলাইয়ে কর ফাঁকির মামলায় আদালতের দেয়া ২১ মাসের কারাদণ্ডের রায়ের কয়েকদিন পরই নাকি বার্সাকে এমন ইচ্ছার কথা জানিয়েছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

সে যাই হোক, আরেকটি জনপ্রিয় স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’ ক্লাবেরই একটি সূত্রের বরাত দিয়ে মার্কা’র রিপোর্টকে চ্যালেঞ্জ করে বলছে, বার্সেলোনা তাদের অ্যাওয়ার্ড অনুষ্ঠান বর্জন করায় প্রতিশোধ নিতেই মার্কা এমন গল্প বানিয়েছে।

স্পোর্ট এ প্রকাশিত খবরে আরো বলা হয়, কাতালান ক্লাবটির সঙ্গে মেসির কোনো দ্বন্দ্ব চলছে না। ক্লাব সূত্র নিশ্চিত করে, বছর শেষের আগে অন্যান্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের সঙ্গেও চুক্তি নবায়ন করতে চায় ক্লাব অফিসিয়ালরা। যাতে করে জানুয়ারিতে তারা মেসিকে একটি দীর্ঘমেয়াদি নতুন চুক্তির প্রস্তাব দিতে পারে।

আর্জেন্টাইন জাতীয় ক্রীড়া দৈনিক ‘ওলে’ মার্কায় প্রকাশিত রিপোর্টকে চ্যালেঞ্জ করেছে। তারা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, চুক্তি নবায়ন নিয়ে আলোচনা করতে আগামী মাসেই বার্সেলোনায় যাবেন মেসির বাবা জর্জ হোর্হে মেসি।

এদিকে, মেসিকে নতুন চুক্তিতে রাজি করাতে চেষ্টা করে যাচ্ছে বার্সা। ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ বলেন, ‘আমি জানি না ভবিষ্যতে কী হবে। কিন্তু আমরা তাকে (মেসি) ব্যাখ্যা করার চেষ্টা করবো যে, সে বিশ্বের সেরা ক্লাবে আছে।’

বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার মেসি। গত ৬ নভেম্বর সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচটিতে কাতালানদের জার্সিতে তিনি ৫০০তম গোল (অফিসিয়াল ও আনঅফিসিয়াল ম্যাচ মিলিয়ে) উদযাপন করেন।

প্রসঙ্গত, লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসকে পুরস্কৃত করার প্রতিবাদ জানাতেই মাদ্রিদে অনুষ্ঠিত মার্কা’র অ্যাওয়ার্ড অনুষ্ঠান এড়িয়ে যায় বার্সা। গত মাসে ভ্যালেন্সিয়ার মাঠে ৩-২ গোলে জেতা ম্যাচটিতে মেসি-নেইমারদের ওপর বোতল নিক্ষেপ করে স্বাগতিক দর্শকরা। বার্সা খেলোয়াড়রাই ভ্যালেন্সিয়া সমর্থকদের উত্তেজিত করেছিল বলে সমালোচনা করেন তেবাস। এর জের ধরেই লা লিগা প্রেসিডেন্টের সঙ্গে স্প্যানিশ জায়ান্টদের সম্পর্কের অবনতি ঘটে।

এ সম্পর্কিত আরও

Mountain View