Mountain View

যেভাবে কোচ হিসাবে গার্দিওলা সফল, তা ফাঁস করলেন নাসরি

প্রকাশিতঃ নভেম্বর ১৫, ২০১৬ at ৩:৩৩ অপরাহ্ণ

guardiola-bg20161115143733

বার্সেলোনা থেকে বায়ার্ন মিউনিখ, বায়ার্ন থেকে ম্যানচেস্টার সিটি। যেখানেই যাচ্ছেন সফলতা ধরা দিচ্ছে পেপ গার্দিওলার হাতে। কোচ হিসেবে ইতোমধ্যেই বিশ্ব ফুটবলে ওপরের কাতারে নিজের নাম লিখিয়েছেন সাবেক স্প্যানিশ এ ফুটবলার।

কোচিংয়ে এমন সফলতায় নিজে যেমন পরিশ্রম করেছেন, তেমনি শিষ্যদেরও দিয়েছেন দারুণ কিছু উপদেশ। এমনই এক তথ্য ফাঁস করলেন সামির নাসরি। ফ্রান্সের সাবেক এ মিডফিল্ডার জানান, মধ্যরাতের পর সহবাসে নিষেধাজ্ঞা দিয়ে গার্দিওলা তার ছেলেদের থেকে সেরাটা বের করে আনতেন!

চলতি মৌসুমে ম্যানসিটি থেকে ধারে সেভিয়ায় খেলতে গেছেন নাসরি। যেখানে গার্দিওলার অধীনে একটি ম্যাচেই খেলা হয়েছে তার। তবে ইতিহাদ স্টেডিয়ামে থাকাকালে বেশ আলোচনা হয়েছিল তার।

নাসরি বলেন, ‘সহবাস করাটা অবশ্যই মধ্যরাতের আগে। এমনকি খেলা না থাকলেও। ফলে রাতের ঘুমটাও ভালো হবে। গার্দিওলা আমাদের জানায় এমন করেই মেসি ও লেভানোডফস্কির কাছ থেকে সেরা খেলাটা বের করে আনতেন তিনি। আর এই পরামর্শে পেশির ইনজুরিও রোধ করা যায়।’

সিটির চলতি মৌসুমে শুরুটা দারুণ হয়েছিল। শুরুর ১০ ম্যাচেই জয় পেয়েছিল তারা। মাঝে কিছুটা খারাপ সময় কাটলেও বার্সার মতো দলকে চ্যাম্পিয়নস লিগে ৩-১ গোলে হারায়। অন্যদিকে জর্জ সাম্পাওলির অধীনে সেভিয়াতে দারুণ সময় কাটাচ্ছেন নাসরি।

এ সম্পর্কিত আরও