ঢাকা : ২৭ মে, ২০১৭, শনিবার, ১২:০৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: নাসিম

500x350_5b2f2dbdf505812c23c0800c6e66708f_thumb02144d24142bcabb601e708c1b2a3cfbস্টাফ রিপোর্টার :সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের  সপক্ষের সব শক্তির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (আইডিইবি) মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব’ শীর্ষ আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, একটি মহল সাম্প্রদায়িক সন্ত্রাসে উস্কানি দিচ্ছে। সরকারকে বিব্রত করার জন্য এ ঘটনা ঘটানো হচ্ছে। তাই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর সপ্তাহব্যাপী কর্মসূচির সমাপনী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে সনাতন ধর্মালম্বীসহ সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। এ অবস্থায় অযাচিতভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চলছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার সরকারের সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি কোনোভাবেই নষ্ট হতে দেওয়া হবে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান এই দেশে একসঙ্গে বসবাস করছে, ভবিষ্যতেও করবে। এজন্য যার যার অবস্থান থেকে সরকারকে সহায়তা করতে হবে।

আইডিইবি সভাপতি প্রকৌশলী একেএম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ঢাকায় জাতীয় নির্বাচনী হাওয়ায় ভাস‌ছেন ভোটাররা

বিডি টোয়েন্টিফোর টাইমস  ঢাকায় জাতীয় নির্বাচনী হাওয়ায় ভাস‌ছেন ভোটাররা। নির্বানের বাকি আছে প্রায় দেড় বছর …

আপনার-মন্তব্য