ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ১১:৫৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কুমিল্লায় বন্ধ ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে দিনভর মানববন্ধন ও বিক্ষোভ

20161114_142204কুমিল্লা প্রতিনিধি: বন্ধ হওয়া ছাত্রাবাস পুনরায় খুলে দেওয়ার দাবিতে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টা থেকে শুরু হয়ে একটানা বিকাল পর্যন্ত মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও ইন্সটিটিউটের সামনের  সড়ক অবরোধ করেছে কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষার্থীরা।পরবর্তীতে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান,আমাদের ইন্সটিটিউটে বর্তমান ছাত্রছাত্রী সংখ্যা প্রায় ৪ হাজার, ডিপার্টমেন্ট ৭ টি, শিক্ষার্থীদের অধিকাংশ ই দুরদূরান্তের, শিক্ষার্থীদের আবাসন সুবিধার্থে দীর্ঘ দিন বন্ধ থাকা ময়নামতি আলমগীর ছাত্রবাস ও আবু ইউসুফ ছাত্রাবাস নামে ২টি হল পুনরায় খুলে দেওয়ার জন্য দাবি জানায়।হলগুলো পুনরায় চালু হলে শিক্ষার্থীরা এখানে থেকেই  সল্প ব্যয়ে, সুযোগসুবিধা ভোগ করতে পারতো। কিন্তু আমরা তা বঞ্চিত হচ্ছি। আমাদের  আন্দোলন করতে পুলিশ বাধা দিচ্ছে, শিক্ষকরা আমাদের দাবি মেনে নিচ্ছে না।
এক শিক্ষার্থী বলেন ” আমার বাড়ি লালমনিরহাট।

এখানে হোস্টেল বন্ধ থাকায় আমাকে মেসে থাকতে হচ্ছে কিন্তু আমার পরিবার আর্থিকভাবে অসচ্ছল অনেক কষ্টে টিউশনি করে খরচ যোগাই।যদি এটি খোলা থাকতো তাহলে আজ আমার এ ভোগান্তি হতো না। আমরা কত কষ্ট সহ্য করবো, আমাদের অনেকের বাড়ি দূরে, মেসে থাকি তাছাড়া বর্তমানে মেসে অনেক ভোগান্তি হয়, এলাকার কিছু বাখাটের কাছে আমরা প্রায় জিম্মি থাকতে হয়।বিভিন্ন সময় আমরা নানাভাবে হয়রানির স্বীকার হই।
এব্যপারে ইন্সটিটিউটের ছাত্রনেতারা বলেন ,কয়েক বছর আগে ঘটে যাওয়া একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এতদিন পর্যন্ত ছাত্রাবাস বন্ধ করে রাখা মোটেও উচিত না, আমাদের ভবিষৎতের কথা চিন্তাকরে উন্নত নিরাপদ পরিবেশে বেড়ে ওঠার সুযোগ কলেজ কর্তৃপক্ষ ও শ্রদ্ধেয় শিক্ষগন দিবেন বলে আশাবাদ ব্যাক্তকরি, অবিলম্বে সকল ছাত্রদের পক্ষে ছাত্রাবাস খুলে দেয়ার দাবি জানাচ্ছি
আজ আমারা আবারও রাজপথে নেমেছি এবং ইন্সটিটিউট কর্তৃপক্ষকে এক সপ্তাহের মধ্যে হল খুলে দেওয়ার দাবি জানাই। তা না হলে আমারা ক্লাস বর্জন সহ আরো কঠোর কর্মসূচীর ঘোষণা করতে বাধ্য হবো।
এ বিষয়ে কোটবাড়ীর ফাড়ির এস আই শহিদুল বাশার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করেছে। শিক্ষার্থীরা হল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
কবে নাগাত হল খুলে দেওয়া হবে এ বিষয়ে জানার জন্য কলেজ কতৃপক্ষ এর সাথে মোবাইলে বার বার চেষ্টা করলেও পাওয়া  যায়নি।
উল্লেখ্য গত ১৪ সেপ্টেম্বর ২০১৪ তারিখ কলেজ মাঠে ফুটবল খেলা কে কেন্দ্র করে ২য় ও ৩য় পর্বের শিক্ষার্থীদের মাঝে একটু বিতর্ক হয়, যার কারনে কলেজ কর্তৃপক্ষ ছাত্রাবাস সাময়িক বন্ধ রাখে, ঐই বছরের ডিসেম্বরে ছাত্রদের দাবির প্রেক্ষিতে খুলে দেয়া হয় আবার  ফেব্রুয়ারি ২০১৫ ‘র প্রথম সপ্তাহে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ হয় এতে ৪-৫জন শিক্ষার্থী আহত হয়, , যা অনাকাঙ্ক্ষিত ও বিচ্ছিন্ন ঘটনা ছিলো,

এ ঘটনার পর ৮ ফেব্রুয়ারি কলেজ কর্তৃপক্ষ ৯ ফেব্রুয়ারির মধ্যে সকল শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেয়, ছাত্রদের ভাষ্যমতে ৯-১২ ফেব্রুয়ারি পর্যন্ত সাময়িক বন্ধ ঘোষনা করা হয়েছিলো কিন্তু সেই বিচ্ছিন্ন ঘটনায় বন্ধ হওয়া দুই ছাত্রাবাস এখনো খুলে দেয়া হয়নি ।

এ সম্পর্কিত আরও

Check Also

ঠাকুরগাঁওয়ে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বিশ্ব জনসংখ্যার অর্ধেকই নারী, নারীরা অর্ধাঙ্গিনী। বর্তমান প্রেক্ষাপটে শিশুদের …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *