ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৩:৪৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সিরিয়ার কাছে রুশ যুদ্ধবিমান বিধ্বস্ত

 500x350_5b2f2dbdf505812c23c0800c6e66708f_thumb02144d24142bcabb601e708c1b2a3cfbআন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার একটি মিগ -২৯ যুদ্ধবিমান ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় । সাগরে থাকা অ্যাডমিরাল কুজনেৎসভ এয়ারক্রাফট ক্যারিয়ারে অবতরণের চেষ্টা করার সময় বিমানটি বিধ্বস্ত হয় ।   

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানিয়েছে মন্ত্রণালয় । তারা জানিয়েছে, ধ্বংস হওয়ার আগেই পাইলট নিরাপদে বিমানটি থেকে বের হয়ে যেতে পেরেছিলেন । জেটবিমানটি ক্যারিয়ারের কয়েক কিলোমিটার দূরে পানিতে পড়ে যায় ।

এরপর একটি উদ্ধারকারী দল পাইলটকে উদ্ধার করে নিয়ে আসে ।

পাইলট সুস্থ আছেন এবং আবারও আকাশে যাত্রা করার জন্য তৈরি জানিয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, যুদ্ধবিমানটি একটি প্রশিক্ষণ মহড়ার সময় ‘কারিগরি ত্রুটি’র শিকার হওয়ায় বিধ্বস্ত হয়েছে ।

অ্যাডমিরাল কুজনেৎসভ সিরিয়া উপকূলে মোতায়েন করা রুশ যুদ্ধজাহাজগুলোর একটি। ক্যারিয়ারটি থেকে বিমান পাঠিয়ে সিরিয়ার আলেপ্পো শহরে সাধারণ মানুষের ওপর হামলা চালানো হবে বলে অনেকদিন ধরেই ন্যাটো আশঙ্কা প্রকাশ করে আসছিল ।

সংশ্লিষ্ট মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে ফক্স নিউজ জানিয়েছে , ভূপাতিত যুদ্ধবিমানটি ছিল ‘ মিগ -২৯কে’ মডেলের । ওয়াশিংটন পোস্ট জানায় , গত গ্রীষ্মেই এই মডেলের বেশকিছু বিমান কুজনেৎসভ ক্যারিয়ারে যুক্ত করা হয় । মিগ – ২৯-এর উন্নত মডেল এগুলো । নতুন বিমানগুলো তৈরিই করা হয়েছে সমুদ্রে এয়ারক্রাফট ক্যারিয়ার থেকে যুদ্ধবিমান পরিচালনার বিভিন্ন জটিলতাকে মাথায় রেখে ।

এ সম্পর্কিত আরও

Check Also

দাহ না করে জয়ললিতাকে কেন সমাধীস্থ করা হল?

জয়ললিতাকে প্রয়শই প্রার্থনা করতে দেখা যেত এবং তিনি পুরোদস্তুর আস্তিক ছিলেন। তবুও, জয়ললিতার মরদেহ দাহ …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *