রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / জাতীয় / ওজনে কম ও নিম্নমানের সার দিচ্ছে চীন, সংসদীয় কমিটিতে তথ্য

ওজনে কম ও নিম্নমানের সার দিচ্ছে চীন, সংসদীয় কমিটিতে তথ্য

প্রকাশিত :

বেশ কিছুদিন ধরে ওজনে কম ও নিম্নমানের সার সরবরাহ করে আসছে চীন। যেকারণে চীন থেকে আর কোনো সার আমদানি করবে না সরকার। সংসদীয় কমিটির সুপারিশের পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব। জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।
কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, আবুল কালাম, মো. আহসানুল হক চৌধুরী এবং রহিম উল্লাহ অংশ  নেন।
বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব জানান, চায়না থেকে আমদানিকৃত গুদামের কস্পাউন্ডে মজুদকৃত শেষ পর্যায়ের কিছু সার ক্রাসার দিয়ে লুজ করে ডিলারদের দেয়া হয়। গত আর্থিক বছরের পর সিদ্ধান্ত নেয়া হয়েছে চায়না থেকে আর সার কেনা হবে না।
কমিটির সভাপতি পত্রিকায় প্রকাশিত পৌনে চার কোটি টাকার সার আত্মসাতের বিষয়টি উল্লেখ করে বলেন, ৫০ কেজি সারের বদলে কৃষকরা ৪০ থেকে ৪২ কেজির বস্তা নিতে চায় না। কোন কোন দেশ থেকে সার আমদানি করা হবে সে বিষয়ে মন্ত্রণালয়কে একটি নীতিমালা তৈরির কথা বলেন সভাপতি। আমদানিকৃত জমাট বাধা সার গুড়া করে বিক্রি করা গ্রহণযোগ্য নয় বলেও জানান তিনি।
এদিকে সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিসিআইসির ভুয়া বিল সম্পর্কিত তদন্ত রিপোর্ট যা সংসদীয় কমিটির কাছে এসেছে সে অনুযায়ী দোষীদের বিরুদ্ধে সরাসরি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এ সম্পর্কিত আরও

Check Also

জাতীয় পতাকার ব্যবহারবিধি ও শাস্তি!

আমরা অনেকে জানি না জাতীয় পতাকার যথাযথ ব্যবহার . জাতীয় পতাকার ব্যবহার জানা অনেক গুরুত্বপূর্ণ …

Leave a Reply