Mountain View

মোদি ২৫ কোটি রুপি ঘুষ নিয়েছেন : কেজরিওয়াল

প্রকাশিতঃ নভেম্বর ১৬, ২০১৬ at ১:৩৫ অপরাহ্ণ

1232আন্তর্জাতিক ডেস্কঃ দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অথচ সেই মোদিই গুজরাটের মূখ্যমন্ত্রী থাকাকালে আদিত্য বিরলা গ্রুপের কাছ থেকে ২০১৩ সালের ১৫ অক্টোবর ২৫ কোটি রুপি ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেন আম আদমি পার্টির নেতা ও দিল্লির মুখ্যমুন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
 
মঙ্গলবার দিল্লিতে ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল নিয়ে একদিনের একটি বিশেষ সংসদ অধিবেশন ডাকা হয়। ওই অধিবেশনে তিনি মোদির বিরুদ্ধে এই অভিযোগ করে তিনি বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘কর্পোরেটদের বন্ধু’ বলেও আখ্যায়িত করেন।
 
এ সময় কেজরিওয়াল আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে বলেই বড় বড় ব্যবসায়ীদের বিরুদ্ধে কখনও অভিযানে যায় না আয়কর বিভাগ। শুধু দুর্নীতি তাড়ানোর নামে গরিবদের ভোগান্তি বাড়ানো হচ্ছে।
 
তিনি বলেন, আয়কর বিভাগ সে সময়ে আদিত্য বিরলা গ্রুপের প্রেসিডেন্ট সুবেন্দু অমিতাভের বাসায় অভিযান চালায়। তারা সেখান থেকে ব্লাকবেরি মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার করে তাতে তল্লাশি করে। এ সময় ল্যাপটপে ২০১২ সালের ১৬ নভেম্বর এন্ট্রি করা গুজরাটের মুখ্যমন্ত্রীকে ঘুষ দেয়ার তথ্যও পান।
 
কেজরিওয়াল আরও বলেন, এটিই স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম ঘটনা যে, ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর নাম কালো টাকা লেনদেনে জড়িয়েছে। তাই নোট বাতিলে গরিবের দুর্ভোগ এড়াতে সরাসরি রাষ্ট্রপতি প্রণব মুখ্যার্জির হস্তক্ষেপও কামনা করেন। এবং দুর্নীতি ঠেকানোর জন্য যদি ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল করেন। তবে পুরনো রুপি বদলাতে সময় বেধে দেয়া হয়েছে।
 
এদিকে পুরনো রুপি বদলাতে গিয়ে দেশটিতে চলছে হুলস্থূল কাণ্ড। বহু সাধারণ মানুষ বিপাকে পড়েছেন। এ নিয়ে ক্ষমতাসীনরা বিরোধী রাজনৈতিক দলের তোপের মুখে পড়েছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View