Mountain View

শেরপুরে বিয়ের প্রলোভনে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিতঃ নভেম্বর ১৬, ২০১৬ at ৮:০৩ অপরাহ্ণ

sherpur_

বিয়ের প্রলোভনে ফেলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধানক্ষেতে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে একই এলাকার ডিগ্রী প্রথম বর্ষের এক কলেজছাত্রের বিরুদ্ধে। এ ঘটনাটি ঘটেছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে।

আজ বুধবার বিকেলে বিচারিক হাকিমের আদালতে ওই স্কুলছাত্রীর জবানবন্দি রেকর্ড করা হয়েছে। এর আগে দুপুরে শেরপুর জেলা হাসপাতালে ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে নালিতাবাড়ী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। তবে এখনও গ্রেপ্তার হয়নি আত্মগোপনে থাকা প্রেমিকবেশী ধর্ষক জহুরুল ইসলাম (২১)।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, নালিতাবাড়ীর বাগিচাপুর গ্রামের স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ুয়া ওই স্কুলছাত্রীর সাথে প্রতিবেশী আব্দুল মতিন মাস্টারের ছেলে জহুরুল ইসলাম প্রায় ২ বছর যাবত বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ওই সম্পর্কের সূত্র ধরেই গত শনিবার রাত ৯টার দিকে মেয়েটিকে ঘর থেকে ডেকে এনে কথা-বার্তার ছলে বাড়ির অদূরে নিয়ে যায় এবং এক পর্যায়ে পাশে থাকা ধানক্ষেতে ফেলে তাকে ধর্ষণ করে। এরপর স্কুলছাত্রীকে ধানক্ষেতে ফেলেই পালিয়ে যায় প্রতারক প্রেমিক জহুরুল।

এদিকে স্কুলছাত্রীর বাবা তাকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করলে নিজের ইজ্জত হারিয়ে ভয়ে বাড়ি না ফিরে ঘটনাস্থলের অদূরে একটি পরিত্যক্ত ও বিধ্বস্ত মাটির ঘরে আশ্রয় নেয়। খোঁজাখুজির এক পর্যায়ে রবিবার বিকেলে অসুস্থ অবস্থায় পরিবারের লোকজন তাকে ওই পরিত্যক্ত মাটির ঘর থেকে উদ্ধার করে।

বিষয়টি এলাকায় জানাজানি হলে সোমবার স্থানীয় মাতব্বররা এ নিয়ে এক গ্রাম্য সালিশ বসিয়ে উভয়ের বিয়ের সিদ্ধান্ত দেন। কিন্তু এতে ছেলেপক্ষ আপত্তি করায় ওই সালিশ ভেঙ্গে যায়। পরে মঙ্গলবার রাতে ধর্ষিতার মা বাদী হয়ে নালিতাবাড়ী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান, অভিযুক্ত জহুরুল ইসলাম নালিতাবাড়ী নাজমুল স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র এবং ওই ধর্ষিতা স্থানীয় হতদরিদ্র পরিবারের কন্যা।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম ফসিহুর রহমান জানান, এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। বুধবার ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আসামি গ্রেপ্তারে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও

Mountain View