ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ৮:৫৬ অপরাহ্ণ
সর্বশেষ
অন্ন-বস্ত্রের প্রকট সঙ্কটে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারগুলো পাকিস্তানের দ্বারস্থ হচ্ছে ভারত! ভিডিও বার্তার জবাবে হুমকি পেলেন সাব্বির! বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত ‘গণতন্ত্রের ভিত্তিকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ‘শান্তিরক্ষা মিশনে অস্ত্রশস্ত্র ভাড়া বাবদ বাংলাদেশের বার্ষিক আয় ৪৩৭,৫২,৯৫,২৬৪ টাকা’ দেশে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী পরিচয় মিলল দিনাজপুরের ঘোড়াঘাটে নিহত হওয়া তিন যুবকের বিদেশের কারাগারে বন্দী ১০ হাজার বাংলাদেশি ‘২০১৮ সালের মধ্যে নিরক্ষরমুক্ত হবে দেশ’
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নওগাঁয় সওজের জায়গা দখল করে ঘর নির্মাণ

নওগাঁয় সড়ক ও জনপদ (সওজ) এর জায়গা দখল করে অবৈধভাবে শ্রমিক ইউনিয়নের অফিস ঘর নির্মাণ করা হয়েছে। full_1374153028_1479308692

উপজেলার নওগাঁ-রাজশাহী মহাসড়কে সুতিহাট পঞ্চমীতলা নামক স্থানে সওজের জায়গা দখল করে অবৈধভাবে ‘নওগাঁ জেলা ট্রাক ট্যাংকলড়ী কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন’ নামে অফিস ঘর নির্মাণ করে সাইনবোর্ডও লাগানো হয়েছে।

স্থানীয় সূত্রে ও সরেজমিনে জানা যায়, শনিবার থেকে ওই স্থানে গাছের ও কাঠের খুটি দিয়ে উঁচু করে অফিস ঘরের কাঠামো তৈরি করে নির্মাণ কাজ শুরু করেছে শ্রমিক ইউনিয়নের লোকজন।

কাঠামোতে টিনের বেড়া দিয়ে ঘের দেয়া হবে। পরে ওই অফিসের সামনে সোমবার বিকেলে ‘নওগাঁ জেলা ট্রাক, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন-রেজি নং রাজ-২৬৫৮’ এর একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়। তবে ওই জায়গার ঠিক পেছনের জমির মালিক মৃত মুহি উদ্দিনের ছেলে নূরুল মাস্টার অংশীদার সূত্রে ওই স্থানে কাজ করার জন্য নিষেধ করেন। এনিয়ে তাদের সাথে কথাকাটিও হয়।

রাস্তা করার সময় ওই জমির কিছু অংশ সওজের হয়ে যায়। আর সে সুবাদে সওজের ওই অংশ জমির মালিক ভোগ দখল করার কথা। অথচ জমির ওই অংশে হঠাৎ করে শনিবার থেকে শ্রমিক ইউনিয়নের লোকজন অফিস ঘর নির্মাণ শুরু করেন। তবে ওই জাগয়া দখল হয়ে যাওয়ায় জমির মালিক অফিস ঘরের পাশে রাস্তা সংলগ্ন অবশিষ্ট অংশে বাঁশের বেড়া দিয়েছেন।

তবে স্থানীয়দের মধ্যে এ নিয়ে রয়েছে নানান মতভেদ। কেউ বলছেন পাশেই কাঠের খড়ির বাজার।  সেখানে অফিস ঘর করায় শ্রমিকদের একটু হলেও সুবিধা হয়েছে। তারা সেখানে আরাম করতে পারবে। অনেকেই বলছেন সাইনবোর্ড লাগিয়ে অফিস ঘর নির্মাণ করেছে তা আর কেউ সরাতে পারবেনা।

শ্রমিকরাই যা খুশি তা করতে পারেন। তবে বেশির ভাগই লোকজনকে বলছেন সেখানে অন্যের জমি দখল করে অফিস ঘর নির্মাণ করা ঠিক হয়নি।

পাশের জমির মৃত মুহি উদ্দিনের ছেলে অংশিদার সূত্রে মালিক আবুল কালাম বলেন, ‘চাকরির সুবাদে চট্টগ্রাম থাকতে হয়’। খবর পেয়ে রোববার এলাকায় ছুটে এসেছি। শ্রমিক ইউনিয়নের লোকজন জোরপূর্বক দখল করে অফিস ঘর নির্মাণ করছেন। তাদের কে নিষেধ করা হলেও তা মানছেনা।

ওই সংগঠনের সভাপতি মোশারফ হোসেন বলেন, ‘একোয়ারের উপর সবাই দোকান করেন’। এছাড়া স্থায়ীভাবে অনেকে ইট দিয়ে বাড়ি করে। আমাদের সম্পর্ক হচ্ছে সওজের সাথে। আমাদের মাথা গোজার কোনো জায়গা নাই। অস্থায়ীভাবে এ অফিস ঘর নির্মাণ করা হয়েছে। সওজ থেকে যদি ভাঙতে বলা হয় তাহলে ভেঙে ফেলব।

এ সম্পর্কিত আরও

Check Also

map1440759718

দিনাজপুরে ৩ যুবকের মাথায় গুলিবিদ্ধ লাশ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে অজ্ঞাত তিন যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৫ …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *