Mountain View

‘আমি তোমার হতে চাই’-এর মুক্তি ও প্রচারণায় নিষেধাজ্ঞা

প্রকাশিতঃ নভেম্বর ১৭, ২০১৬ at ৮:২৭ অপরাহ্ণ

ami-tomar-hote-cai

মুক্তি প্রতীক্ষিত ‘আমি তোমার হতে চাই’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালকের বিরুদ্ধে সোমবার (১৪ নভেম্বর) মামলা করেছেন ছবির নায়ক বাপ্পি।

এতে তার কণ্ঠের ডাবিং অন্যকে দিয়ে করানো হয়েছে অভিযোগ এনে ঢাকার সিনিয়র সহকারী জজ ৪র্থ আদালতে মামলা দায়ের করেন।
ফলে ছবিটির ডাবিং বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এটির মুক্তিতে অস্থায়ী নিষেধাজ্ঞা চাওয়া হয়।

বিষয়টি সুরহার জন্য আদালত আগামী বছর ১২ জানুয়ারি মামলার শুনানির দিন ধার্য করেছেন। পাশাপাশি আরও একটি নির্দেশনা দিয়েছেন আদালত। এতে বলা হয়, এই অন্তর্বর্তীকালীন সময়ে ছবিটির কোনওরকম প্রচারণা-প্রকাশনা ও মুক্তি দেওয়া যাবে না। বুধবার (১৬ নভেম্বর) ঢাকার সিনিয়র সহকারী জজ ৪র্থ আদালত এ নির্দেশনা দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদি নায়ক বাপ্পি ও তার আইনজীবী আসিব ওমর ফারুক।

বাপ্পি বলেন, ‘১২ জানুয়ারি শুনানি শেষে আদালতের নতুন সিদ্ধান্তের আগে ছবিটি নিয়ে কোনও প্রচারণামূলক কার্যক্রম করা যাবে না ও ছবিটি মুক্তিও দেওয়া যাবে না। আগামী শুনানিতে আমি আমার অবস্থান বিজ্ঞ আদালতের কাছে তুলে ধরবো। তারপর পুরো বিষয়টির ফয়সালা হবে।’

বাপ্পি আরও বলেন, ‘‘আমার ক্যারিয়ারে ২৫টির মতো ছবি। এর মধ্যে ‘সুইটহার্ট’ ও ‘ওয়ানওয়ে’তে আমার কণ্ঠে অন্যকে দিয়ে ডাব করা হয়েছে। এই দুটি ছবি মুক্তির পর আমার ভক্তরা খুব হতাশ হয়েছেন। ঢাকার বাইরে থেকেও আমি এর খারাপ রেসপন্স পেয়েছি। ছবি দুটি ব্যবসায়ীকভাবেও ক্ষতিগ্রস্ত হয়েছে। স্বাভাবিকভাবে আমি আমার ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি। আমি আমার রাইটের জন্য এ মামলা করেছি।’

এদিকে ছবির প্রচার-প্রচারণা নিষিদ্ধের বিষয়ে আদালতের নির্দেশনা প্রসঙ্গে জানতে চাইলে পরিচালক অনন্য মামুন জানান, এমন কোনও নির্দেশনা তিনি কিংবা প্রযোজক এখনও পাননি।
এই মামলায় ছবির পরিচালক অনন্য মামুন, প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজিস ও বিএফডিসিকে আসামি করা হয়েছে। মামলায় বাপ্পি উল্লেখ করেছেন, প্রযোজক চুক্তির শর্ত ভঙ্গ করে তার ডাবিং অন্যকে দিয়ে করিয়েছেন। এতে তার ক্যারিয়ারের ক্ষতি হবে বলে তিনি আশংকা করছেন।

প্রসঙ্গত, ‘আমি তোমার হতে চাই’-এ বাপ্পির বিপরীতে আছেন বিদ্যা সিনহা সাহা মিম। আরও অভিনয় করছেন দিপালী আক্তার তানিয়া, জন, মিশা সওদাগর, মনিরা মিঠু প্রমুখ। এর সংলাপ লিখেছেন সোমেশ্বর অলি। আর নির্মাণের পাশাপশি ছবিটির চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। ছবিটি আসছে ডিসেম্বরে মুক্তির কথা ছিলো।

 

এ সম্পর্কিত আরও

Mountain View