ঢাকা : ২৭ মে, ২০১৭, শনিবার, ২:০১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আলেপ্পোয় হাসপাতালে বিমান হামলায় শিশুসহ নিহত ৩২

সিরিয়ার আলেপ্পো শহরের বিদ্রোহী-নিয়ন্ত্রিত পূর্বাংশে সরকারি বাহিনীর বিমান হামলায় একটি হাসপাতাল, ব্লাড ব্যাংক ও বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। মঙ্গল ও বুধবার আলেপ্পোর বিদ্রোহী-নিয়ন্ত্রিত অংশে সরকারি বাহিনীর হামলায় শিশুসহ অন্তত ৩২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে সরকারবিরোধীরা।full_1474111448_1479358605

শিশু হাসপাতালে হামলা চলাকালে হাসপাতালটির পরিচালক তলকুঠুরিতে আশ্রয় নিতে বাধ্য হন বলে জানা গেছে। রাশিয়ার ঘোষণা অনুযায়ী বিমান হামলা তিন সপ্তাহ বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে ফের শুরু করা হয়েছে। সরকারি বিমান হামলা ফের শুরু করার কথা সরকারবিরোধীরাও নিশ্চিত করেছে।

এরই মধ্যে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, বড় ধরনের স্থল হামলা শুরুর লক্ষ্যে কয়েকটি যুদ্ধক্ষেত্রে বড় ধরনের সেনা সমাবেশ করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, বুধবার আলেপ্পোর পূর্বাংশের শার, সুক্কারি, সাখৌর এবং কারাম আল বেইক এলাকায় যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র, হেলিকপ্টার থেকে ব্যারেল বোমা ফেলা হয়েছে এবং এলাকাগুলোতে কামানের গোলাও নিক্ষেপ করা হয়েছে।

এসব হামলায় পাঁচ শিশুসহ অন্তত ২১ জন এবং অন্য এক উদ্ধারকর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছে অবজারভেটরি। দ্য ইনডিপেন্ডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন জানিয়েছে, বিমান হামলায় বেয়ান শিশু হাসপাতালের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

হাসপাতালটির পরিচালক ডা. হাতেমের বরাতে অ্যাসোসিয়েশন জানিয়েছে, হাতেমসহ অনেকে তলকুঠুরিতে আটকা পড়েছেন। বিমানগুলো ওপরে থাকায় তারা বের হতে পারছেন না। পূর্ব আলেপ্পোর পাশাপাশি পশ্চিম আলেপ্পোর অদূরে বিদ্রোহী-নিয়ন্ত্রিত গ্রামীণ এলাকাগুলোতেও বিমান হামলা চালানো হয়েছে। সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, বুধবার বাতবো গ্রামে ১৯ জন নিহত হয়েছেন।

২০১১ সালের মার্চে শুরু হওয়া সিরিয়ার গৃহযুদ্ধে এ পর্যন্ত তিন লাখেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

‘সিরিয়া ইস্যুতে ইরানের ভূমিকা থাকতেই হবে’

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, সিরিয়ার চলমান সংকট ও শান্তি প্রক্রিয়ায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী …

আপনার-মন্তব্য