ঢাকা : ২৬ এপ্রিল, ২০১৭, বুধবার, ১১:৫৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ডিসেম্বরে জ্বালানি তেলের দাম কমছে

20161117181024

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এনটিভির পুরোনো ছবি
আগামী ডিসেম্বর মাসের মধ্যে জ্বালানি তেলের দাম আরেক দফা কমানোর উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, ডিসেম্বরে প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন অর্থমন্ত্রী।

এর আগে অর্থমন্ত্রী আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) দক্ষিণ এশীয় অঞ্চলের প্রধান ব্রেন জে এতকেইনের সঙ্গে বৈঠক করেন।

অর্থমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দাম কমানো হলে বিদ্যুতের দামও কমে আসবে। এটি অর্থনীতির জন্য অনেক সহায়ক হবে।

আইএমএফ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের বিষয়ে আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশের অর্থনীতির অগ্রগতিতে আইএমএফ কর্মকর্তারা সন্তোষ প্রকাশ করেছেন। তাঁরা বলেছেন, বাংলাদেশের চলমান অর্থনীতির গতি ঠিক রয়েছে। বাংলাদেশের অর্থনীতির এ অগ্রগতি যাতে চলমান থাকে, সে ব্যাপারে তাঁরা কিছু পরামর্শ দিয়েছেন।

এর আগে গত ২৫ এপ্রিল সব ধরনের জ্বালানি তেলের দাম কমায় সরকার। এর মধ্যে অকটেন ও পেট্রল প্রতি লিটারে ১০ টাকা এবং ডিজেল ও কেরোসিন প্রতি লিটারে তিন টাকা করে কমায়। এর ফলে লিটারপ্রতি ডিজেলের দাম ৬৫ টাকা, কেরোসিনের দাম ৬৫ টাকা, অকটেনের দাম ৮৯ টাকা ও পেট্রলের দাম ৮৬ টাকা করে বিক্রি হয়। এরও আগে গত ৩১ মার্চ ফার্নেস তেলের দাম প্রতি লিটার ৬০ টাকা থেকে ৪২ টাকায় নামিয়ে আনা হয়।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

হজ নিবন্ধনের সময় বৃদ্ধি পেলো আরও ২ দিন

ধর্ম মন্ত্রণালয়ের বেঁধে দেয়া সময়ের মধ্যে কোটা পূরণ না হওয়ায় আরও দুইদিন বৃদ্ধি করা হয়েছে …

Loading...