Mountain View

যুদ্ধাপরাধী ইউসুফ আলী ঢামেকে চিকিৎসাধীন অবস্থ‍ায় মারা গেছেন

প্রকাশিতঃ নভেম্বর ১৭, ২০১৬ at ১১:৩৯ অপরাহ্ণ

yousif

একাত্তরের মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী এস এম ইউসুফ আলী (৮৬) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আজ (বৃহস্পতিবার) (১৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থ‍ায় তার মৃত্যু হয়।

এর আগে বার্ধক্যজনিত রোগে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য বেলা সাড়ে ১১টায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়।

তথ্যের সত্যতা নিশ্চিত করে সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর জানান, ঢামেক হাসপাতালের নতুন ভবনে মেডিসিন বিভাগে চিকিৎসাধীন ‍অবস্থায় ইউসুফ আলী মারা যান।এর আগে একাত্তরের মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ১৮ জুলাই জামালপুরের যুদ্ধাপরাধী এস এম ইউসুফ আলীকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।

তার বিরুদ্ধে আনা হত্যা, গণহত্যা, আটক, অপহরণ, নির্যাতন, লুটপাট ও মরদেহ গুমের পাঁচটি মানবতাবিরোধী অপরাধের অভিযোগের মধ্যে ৩ নম্বর অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে আমৃত্যু কারাদণ্ড দেন ট্রাইব্যুনাল।

বাগেরহাটের বন কর্মকর্তা ইউসুফ আলী ওরফে এ কে এম ইউসুফ আলম জামালপুরের চাঁনপুর হরিণাকান্দা গ্রামের আব্দুল খালেক ওরফে খালেক মাস্টারের ছেলে।

গত ৯ ডিসেম্বর গভীর রাতে সুন্দরবন পূর্ব বিভাগের দুবলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব।

এ সম্পর্কিত আরও

Mountain View