ঢাকা : ২৮ জুন, ২০১৭, বুধবার, ৮:০৭ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

শিগগিরই পুরোদমে বল করতে পারবেন কাটার মুস্তাফিজ

mustafizur-rahman1462450178

শিগগিরই পুরোদমে বল করতে পারবেন কাটার মুস্তাফিজ। ইনজুরি থেকে ফিরে বেশ উন্নতি করছেন টাইগার দলের কাটার মাস্টার খ্যাত বোলাল মুস্তাফিজুর রহমান। পেসার মুস্তাফিজ উন্নতিতে বেশ আশাবাদী পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

সাতক্ষীরার এই পেসারকে পর্যবেক্ষন শেষে ক্যারিবীয় এই কোচের আশা নিউজিল্যান্ড সিরিজে শতভাগ ফিট হয়েই দলে ফিরবেন মুস্তাফিজ। এদিকে, মুস্তাফিজের এমআরআই রিপোর্টও ইতিবাচক। আশা করা হচ্ছে ডিসেম্বরেই পুরোদমে বল করতে পারবেন দ্য ফিজ।

মুস্তাফিজুর রহমান বাংলাদেশের পেস বোলিং অ্যাটাকে কতটা গুরুত্বপূর্ণ নাম তা ইংল্যান্ড সিরিজে বেশ ভালোভাবেই টের পেয়েছে টিম বাংলাদেশ। নিউজিল্যান্ড সিরিজে কাটার মাস্টারকে দলে পেতে উঠেপড়ে লেগেছে বিসিবি।

মিরপুর ইনডোরে মুস্তাফিজকে নিয়মিতভাবেই পর্যবেক্ষণ করছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। আগের চেয়ে আরো লম্বা রান আপে বল করেছেন মুস্তাফিজ। সাতক্ষীরার এই পেসারের উন্নতিতে বেশ আশাবাদী ওয়ালশ।

তিনি বলেন, ‘মুস্তাফিজের দ্রুত উন্নতি দেখে আমি খুশি। সেও বেশ স্বস্তিতে আছে। নিউজিল্যান্ড যাওয়ার আগে অস্ট্রেলিয়ায় যে ক্যাম্প হবে ওখানেও তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।’

ফিজ সম্পর্কে ক্যরিবীয় কিংবদন্তীর মূল্যায়ন, ধীরে ধীরে বোলিংয়ের ধার ফিরে পাচ্ছেন মিস্টার কাটার। যা টিম বাংলাদেশের জন্য সুখবর।

ওয়ালশ আরো বলেন, ‘সে এখন ৭০ শতাংশ শক্তিতে বোলিং করছে। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে আশা করি তার আরো উন্নতি হবে। পুনর্বাসন যথাযথ ভাবে চলতে থাকলে নিউজিল্যান্ড সিরিজেই সে খেলতে পারবে।’

রুটিন চেকআপের আওতায় মুস্তাফিজের অস্ত্রোপচার পরবর্তী এম আর আই পরীক্ষা করানো হয়েছে। কাটার মাস্টারের সাথে ছিলেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী। দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, মুস্তাফিজের এম আর আই পরীক্ষার রিপোর্ট ইতিবাচক।

বৃহস্পতিবার ওয়ালশের অধীনে অনুশীলন সেশন করবেন মুস্তাফিজ। এরপর ১৯ নভেম্বর আরেকটি পর্যবেক্ষন শেষে এক সপ্তাহের ছুটিতে নিজ দেশে ফিরে যাবেন ক্যারিবিয় এই কোচ।

এ সম্পর্কিত আরও

Check Also

সড়ক দুর্ঘটনার শিকার আব্দুর রাজ্জাক ও তার পরিবার

বাংলাদেশ জাতীয় দলের স্পিনার আব্দুর রাজ্জাক ও তার পরিবার খুলনা থেকে ঢাকা ফেরার পথে সড়ক …

আপনার-মন্তব্য