Mountain View

সংবর্ধনা অনুষ্ঠানে ছাত্রলীগ নেত্রী যৌন নিপীড়নের শিকার

প্রকাশিতঃ নভেম্বর ১৭, ২০১৬ at ৯:১৭ পূর্বাহ্ণ

bsl

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সংবর্ধনা জানাতে গিয়ে ভিড়ের মধ্যে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেত্রী। নিপীড়িত ওই নেত্রী শাখা সভাপতির কাছে এর বিচার দাবি করেছেন।

ওবায়দুল কাদের বুধবার(১৬ নভেম্বর) কুষ্টিয়ায় সমাবেশে যাওায়ার পথে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার তাকে সংবর্ধনা দিতে আসলে এমন ঘটনা ঘটে। নিপীড়িত ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেসা মুজিব শাখার নেত্রী। সংবর্ধনা শেষে ছাত্রলীগের দলীয় টেন্টে এসে শাখা ছাত্রলীগের সভাপতির কাছে এর বিচার দাবি করেন তিনি।

জানা যায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে রাস্তায় রাস্তায় তাকে সংবর্ধনা দেন দলের নেতা-কর্মীরা। ঝিনাইদহ থেকে কুষ্টিয়া যাবার পথে তাকে সংবর্ধনা জানাতে ইবি প্রশাসন ও শাখা ছাত্রলীগ বেলা ১১টা থেকে ক্যাম্পাসের মেইন গেটে অবস্থান নেয়। বেলা একটার দিকে ওবায়দুল কাদের সামান্য সময়ের জন্য সেখানে অবস্থান করেন। তিনি গাড়ি থেকে নামলে উৎসুক ছাত্রলীগ নেতা-কর্মীরা সামনে যাবার জন্য প্রতিযোগিতা শুরু হয়। ভিড়ের মধ্যে ছাত্রলীগের ৮/১০জন বখাটে কর্মী মেয়েদের ওপর ঝাপিয়ে পড়ে। তারা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের ওই নেত্রীকে ঘিরে ধরে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই নেত্রী বাঁচাও বাঁচাও বলে চিৎকার দিয়ে তাদের ঘুষি মারা শুরু করলে পাশ থেকে কয়েকজন এসে তাকে উদ্ধার করে।

ওই ছাত্রী বলেন, ‘সমাবেশে নিরপত্তার খুবই অভাব ছিল। আমরা এতগুলো মেয়ে সেখানে ছিলাম কারো জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। পর্যাপ্ত নিরাপত্তা থাকলে এ ঘটনা ঘটত না। আমি সভাপতিকে বিষয়টি জানিয়েছি।’

ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, ‘ঘটনার পর তিনি আমার কাছে অভিযোগ করেছেন। তাকে স্বান্তনা দিয়েছি। পরে এর সমাধান করা হবে।’

এ সম্পর্কিত আরও