Mountain View

সাকিবের বলে ছক্কা মারার কারণ বললেন মাশরাফি!

প্রকাশিতঃ নভেম্বর ১৭, ২০১৬ at ৭:১৮ অপরাহ্ণ

mash-p

নতুন করে সারা দেশে আবারও আলোচনায় মাশরাফি বিন মুর্তজা। রাগ করে টিম হোটেল ছেড়ে বাসায় যাওয়ার গুজব কিংবা সাকিবের চার বলে চারটি ছক্কা! কী নেই সেই আলোচনায়? চায়ের আড্ডা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া—সব জায়গা এখন মাশরাফিময়। তাই টিম হাস্যরস্যের অধিনায়ক অর্ডার করলেন, যেভাবেই হোক হাস্যরসে মাশরাফির সাক্ষাৎকার চাই।

তবে ভাই, আমি অলস মানুষ! তা ছাড়া ঢাকা শহরে যা ট্রাফিক জ্যাম। তাই বাধ্য হয়ে মাশরাফি ভাইয়ের কাল্পনিক একটা সাক্ষাৎকার নিয়ে নিলাম । তবে দয়া করে সাক্ষাৎকারের লিংক কেউ মাশরাফি ভাইকে দিয়েন না। ইদানীং ভাই যা ছক্কা মারে! যাই হোক, কথা না বাড়িয়ে আসুন কাল্পনিক সাক্ষাৎকারটি পড়ে নিই।

হাস্যরস্য : আপনি টিম হোটেল ছেড়ে রাগ করে বাসায় চলে গিয়েছিলেন কেন?

মাশরাফি : বাসায় না গিয়ে শ্বশুরবাড়ি গেলে কি খুব ভালো হইত?

হাস্যরস্য : অবশ্যই ভালো হইত ভাই। কেননা, আমরা নিউজ করতে পারতাম, টিম হোটেল থেকে রাগ করে শ্বশুরবাড়ি মাশরাফি। পাবলিক হেব্বি খাইত। অবশ্য ভিডিওসহ হলে আরো ভালো হইত।

মাশরাফি : আপনি কি আমাকে রাগানোর জন্য কথাগুলো বলছেন?

হাস্যরস্য : আপনাকে রাগিয়ে আমার কী লাভ, ভাই?

মাশরাফি : আমি ভাই সব জানি। আমি রেগে গিয়ে কিছু বলব, আর আপনি সেটা বড় করে হেডলাইন দিয়ে প্রকাশ করে হিট খাবেন। সেটা তো হবে না।

হাস্যরস্য : আপনি আমাকে এই কথা বলতে পারলেন? আপনাকে আমি ভাই ভাবছিলাম।

মাশরাফি : আরে, মজা নিলাম। আমরা আমরাই তো।

হাস্যরস্য : ভালো কথা, সাকিবকে কেন আপনি চার বলে চার ছক্কা মেরেছেন?                                                                                                   মাশরাফি : চার বলে ছয় ছক্কা মারার কোনো সিস্টেম নাই। তাই বাধ্য হয়ে চার বলে চার ছক্কা মেরেছি। আই লাভ ছক্কা! তা ছাড়া অফ দ্য রেকর্ড বলি, অন্য জায়গার রাগ বেচারা সাকিবের ওপর দিয়ে গেছে আর কী! হা হা হা…

হাস্যরস্য : চার-ছক্কা মারার পর আপনার অনুভূতি কী ছিল?

মাশরাফি : আমি যদি ওপেনিং ব্যাটসম্যান হইতাম, তাহলে আরো অনেক ছক্কা মারতে পারতাম। অনুভূতি ছিল চার-ছক্কা হৈহৈ বল গড়াইয়া গেল কৈ?

হাস্যরস্য : আচ্ছা, এই যে এত কষ্ট করে আপনারা বোলিং করেন, অথচ প্রায় সময় আপনারা বোলার যাঁরা আছেন, তাঁরা ব্যাটিং করতে পারেন না। খারাপ লাগে না?

মাশরাফি : খারাপ লাগে ভাই হেব্বি, কিন্তু কিছু করার নাই। অবশ্য ছোটবেলায় বোলিং করলে ব্যাটিং করার সুযোগ পাইতাম। এটা নিয়ম ছিল। বড় হয়ে দেখি, এই নিয়ম উল্টা হয়ে গেছে। যারা বোলিং করে, তাদের ষড়যন্ত্র করে শেষের দিকে ব্যাটিং দেওয়া হয়। যার ফলে প্রায় সময় আমরা ব্যাটিং পাই না। দুঃখজনক ব্যাপার কি জানেন? মুস্তাফিজ ছেলেটা এত ভালো বোলিং করে, এত উইকেট পায়, কিন্তু তাকে সবার শেষে ব্যাটিং দেওয়া হয়!

হাস্যরস্য : তার মানে আপনি বলতে চাইছেন মুস্তাফিজকে প্রথমে ব্যাটিং দিতে হবে?

 মাশরাফি : কেন নয়? ছেলেটা একেবারে নতুন। তাকে উৎসাহ দেওয়ার জন্য ওপেনিংয়ে ব্যাট করানো দরকার। তাহলে নিয়মিত সে মাঠে খেলতে আসবে। তা ছাড়া একটা ছেলে শুধু বোলিং করবে, কিন্তু ব্যাটিংয়ের সুযোগ পাবে না, ব্যাপারটা মানা যায় না।

হাস্যরস্য : বিপিএল কেমন যাচ্ছে?

মাশরাফি : অনেক ভালো। টিমের সবাই তাড়তাড়ি আউট হয়ে যাওয়ার ফলে নিয়মিত ব্যাটিং করার সুযোগ পাচ্ছি। কোনো বৈষম্যের শিকার হচ্ছি না।

হাস্যরস্য : ক্রিকেটের বাইরে অন্য একটা প্রসঙ্গে আসি। নতুন যারা টিভিসি আইমিন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করতে চায়, তাদের উদ্দেশে কিছু বলুন!

 মাশরাফি : র‍্যাম্প ছেড়ে নিয়মিত ক্রিকেট প্র্যাকটিস করতে হবে। আর একটা কথা সব সময় মাথায় রাখবে, কোনোরকম যদি বাংলাদেশ ক্রিকেট দলে ঢুকে জনপ্রিয় হয়ে যেতে পারো, তাহলে তোমার মডেল হওয়ার স্বপ্ন কেউ ঠেকাতে পারবে নাহ।

হাস্যরস্য : কাল্পনিক সাক্ষাৎকার দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

মাশরাফি : আমাকে বিরক্ত না করে নিজেই কাল্পনিক সাক্ষাৎকার নেওয়ার জন্য আপনাকেও ধন্যবাদ।

এ সম্পর্কিত আরও