ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ৮:৪৮ অপরাহ্ণ
সর্বশেষ
পাকিস্তানের দ্বারস্থ হচ্ছে ভারত! ভিডিও বার্তার জবাবে হুমকি পেলেন সাব্বির! বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত ‘গণতন্ত্রের ভিত্তিকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ‘শান্তিরক্ষা মিশনে অস্ত্রশস্ত্র ভাড়া বাবদ বাংলাদেশের বার্ষিক আয় ৪৩৭,৫২,৯৫,২৬৪ টাকা’ দেশে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী পরিচয় মিলল দিনাজপুরের ঘোড়াঘাটে নিহত হওয়া তিন যুবকের বিদেশের কারাগারে বন্দী ১০ হাজার বাংলাদেশি ‘২০১৮ সালের মধ্যে নিরক্ষরমুক্ত হবে দেশ’ গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৩তম মৃত্যুবার্ষিকী
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আলেপ্পোয় হাসপাতালে বিমান হামলায় শিশুসহ নিহত ৩২

সিরিয়ার আলেপ্পো শহরের বিদ্রোহী-নিয়ন্ত্রিত পূর্বাংশে সরকারি বাহিনীর বিমান হামলায় একটি হাসপাতাল, ব্লাড ব্যাংক ও বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। মঙ্গল ও বুধবার আলেপ্পোর বিদ্রোহী-নিয়ন্ত্রিত অংশে সরকারি বাহিনীর হামলায় শিশুসহ অন্তত ৩২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে সরকারবিরোধীরা।full_1474111448_1479358605

শিশু হাসপাতালে হামলা চলাকালে হাসপাতালটির পরিচালক তলকুঠুরিতে আশ্রয় নিতে বাধ্য হন বলে জানা গেছে। রাশিয়ার ঘোষণা অনুযায়ী বিমান হামলা তিন সপ্তাহ বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে ফের শুরু করা হয়েছে। সরকারি বিমান হামলা ফের শুরু করার কথা সরকারবিরোধীরাও নিশ্চিত করেছে।

এরই মধ্যে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, বড় ধরনের স্থল হামলা শুরুর লক্ষ্যে কয়েকটি যুদ্ধক্ষেত্রে বড় ধরনের সেনা সমাবেশ করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, বুধবার আলেপ্পোর পূর্বাংশের শার, সুক্কারি, সাখৌর এবং কারাম আল বেইক এলাকায় যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র, হেলিকপ্টার থেকে ব্যারেল বোমা ফেলা হয়েছে এবং এলাকাগুলোতে কামানের গোলাও নিক্ষেপ করা হয়েছে।

এসব হামলায় পাঁচ শিশুসহ অন্তত ২১ জন এবং অন্য এক উদ্ধারকর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছে অবজারভেটরি। দ্য ইনডিপেন্ডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন জানিয়েছে, বিমান হামলায় বেয়ান শিশু হাসপাতালের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

হাসপাতালটির পরিচালক ডা. হাতেমের বরাতে অ্যাসোসিয়েশন জানিয়েছে, হাতেমসহ অনেকে তলকুঠুরিতে আটকা পড়েছেন। বিমানগুলো ওপরে থাকায় তারা বের হতে পারছেন না। পূর্ব আলেপ্পোর পাশাপাশি পশ্চিম আলেপ্পোর অদূরে বিদ্রোহী-নিয়ন্ত্রিত গ্রামীণ এলাকাগুলোতেও বিমান হামলা চালানো হয়েছে। সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, বুধবার বাতবো গ্রামে ১৯ জন নিহত হয়েছেন।

২০১১ সালের মার্চে শুরু হওয়া সিরিয়ার গৃহযুদ্ধে এ পর্যন্ত তিন লাখেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও

Check Also

14702335_1819584224984771_8123928527070955022_n

কিমের শয্যাসঙ্গী হওয়ার প্রতিযোগিতায় সুন্দরী মেয়েরা

পরমাণু বোমার পর এবার তৈরি প্লেজার স্কোয়াড বানানোর দিকে ঝুঁকেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *