ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৩:৪২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

এভারেস্টের বেস ক্যাম্পে পৌঁছে চমক দেখালেন ৬ বছরের ছেলে

20161117072529

এক্সক্লুসিভ ডেস্কঃ একটা মাত্র ছেলে। সেই যে জেদ ধরেছিল, করেই ছাড়ল৷ ঠিক মায়ের সঙ্গে মাউন্ট এভারেস্টের বেস ক্যাম্পে পৌঁছে গেল মহারাষ্ট্রের অদ্ভেত ভর্তিয়া (৬)। অদ্ভেতের মা পায়েল নিজেও একজন পর্বতারোহী৷ প্রথমে ভেবেছিলেন একাই যাবেন পৃথিবীর উচ্চতম শিখরে৷ কিন্তু মায়ের যাওয়ার কথা শুনে ছেলেও বায়না জুড়ে দেয়৷ তাকেও নিয়ে যেতে হবে৷ ছয় বছর ১০ মাসের ছেলেকে নিয়ে যাওয়ার জন্য কড়া শর্ত রেখেছিলেন মা৷ রোজ ১০০ তলায় ওঠানামা করতে হবে৷ যদি পারে, তবেই নিয়ে যাবেন।

ছোট্ট ছেলেটাও নাছোড়বান্দা, শর্ত পূরণ করেই মার সঙ্গে বেরিয়ে পড়ল৷ ১৩ দিনের এই অভিযান শুরু হয়েছিল গত মাসে৷ ১৭,৫৯৩ ফুট উঁচু এভারেস্ট বেস্ট ক্যাম্পে অদ্ভেত পৌঁছায় নভেম্বরের ৩ তারিখে। তবে অদ্ভেত বেস ক্যাম্পে যাওয়া সবচেয়ে কমবয়সী অভিযাত্রী নয়। এই রেকর্ড হর্ষিত সৌমিত্রর দখলে। মাত্র ৫ বছর বয়সে এভারেস্টের বেস ক্যাম্পে পৌঁছে গিয়েছিল দিল্লির হর্ষিত।

অভিযানের বাকি পথ আরও কঠিন৷ তাই সেই পথ জয় ভবিষ্যতের জন্যই তুলে রাখছে অদ্ভেত। এরপর মাউন্ট কিলিমাঞ্জারোতে উঠতে চায় সে৷ তারপরের গন্তব্য ইউরোপের মাউন্ট এলব্রুস।
—সংবাদ প্রতিদিন

এ সম্পর্কিত আরও

Check Also

gold

সোনার দর কমছে

আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে দেশের বাজারে সোনার দর ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৫১৭ টাকা পর্যন্ত …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *