কুকের পর রুটের বিদায়, লড়ছে হাসিব-ডাকেট

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৬ at ৪:০১ অপরাহ্ণ

5638498daf9cc32d0e9df16d77287e24x600x400x19স্পোর্টস ডেস্ক: ভারতের ইনিংসে ঝলমলে দুই সেঞ্চুরি। প্রথম ইনিংসে জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে স্বাগতিক ভারত। বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত।

প্রথম দিনেই জোড়া সেঞ্চুরি করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান চেতেশ্বর পুজারা এবং অধিনায়ক বিরাট কোহলি। পুজারা প্রথম দিনে ১১৯ রান করে আউট হয়ে গেলেও কোহলি দেড়শ পার করেন। সব মিলিয়ে ৪৫৫ রানের পাহাড় গড়ে ভারত।

প্রথম ইনিংসে ৬ রানেই প্রথম উইকেট হারানো ভারত দারুণভাবে ঘুরে দাঁড়ায় পুজারা এবং কোহলির ব্যাটে ভর করে।  তৃতীয় উইকেটে দুজনে

২২৬ রানের জুটি গড়েন। অ্যান্ডারসনের বলে পুজারা আউট হলে ভাঙ্গে সেই জুটি।

তবে চলতে থাকে বিরাট কোহলির ব্যাট। শেষ পর্যন্ত ২৬৭ বল খেলে ১৮টি বাউন্ডারির দ্বারা ১৬৭ রান করে থামেন ভারতের ক্রিকেট সেনসেশন। মঈন আলীর বলে বেন স্টোকসের হাতে ধরা পড়েন তিনি। প্রথম ইনিংসে বেন স্টোকস এবং বেয়ারস্টো ৩টি করে ক্যাচ নিয়েছেন।

পুজারার পর ব্যাটিংয়ে আসেন ধারাবাহিকতার অন্য নাম রবিচন্দ্রন অশ্বিন। এই অলরাউন্ডার ৯৫ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৮ রান করেন। এছাড়া জয়ন্ত যাদব করেন ৩৫ রান।

ইংলিশদের হয়ে ৩ উইকেট নেন জেমস অ্যান্ডারসন এবং মঈন আলী। আদিল রশিদ ২ উইকেট এবং বাকী দুই উইকেট ক্রিস ব্রড ও বেন স্টোকস ভাগাভাগি করে নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪ রানেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। মোহাম্মদ সামির দারুণ একটি ডেলিভারিতে বোল্ড হয়ে যান ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক (২)। বলের এতটাই গতি ছিল যে স্ট্যাম্প ভেঙ্গে যায়। এরপর নবীন ওপেনার হাসিব হামিদের সঙ্গী হন জো রুট।

রুট বিদায় নেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের রান ২ উইকেটে ৫২। রুটের পর মাঠে নেমেছেন বেন ডাকেট। অভিজ্ঞ দুই ক্রিকেটারের বিদায়ে এখন লড়ছে দুই তরুণ।

এ সম্পর্কিত আরও