Mountain View

জোহা দিবসকে জাতীয়করণ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৬ at ৮:৪২ অপরাহ্ণ

malyস্টাফ রিপোর্টার :’৬৯-এর গণঅভ্যুত্থানে নিহত দেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক ড. শামসুজ্জোহার মৃত্যুর দিনকে (১৮ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষক দিবস হিসেবে পালন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মোহাম্মদ নাসিম বলেন, জোহা দিবসকে জাতীয়করণ করার ব্যাপারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে আলোচনা করে মন্ত্রিসভার আগামী বৈঠকে প্রস্তাব উত্থাপন করা হবে।

তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৎকালীন তরুণ শিক্ষক ড. শামসুজ্জোহা ’৬৯-এর গণঅভ্যুত্থানে নিজের রক্ত ঢেলে আন্দোলনকে বেগবান করেছিলেন। তার অবদান ও আত্মত্যাগের কথা ভুলে যাওয়ার নয়। ড. জোহার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার মৃত্যুর দিনকে (১৮ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষক দিবস হিসেবে পালনের জন্য আমি মন্ত্রিসভায় প্রস্তাব তুলব। এ ব্যাপারে শিক্ষামন্ত্রীও আমার সঙ্গে একমত হবেন।

বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই আলোচনা সভার আয়োজন করে রাবি শিক্ষক সমিতি। সমিতির সভাপতি অধ্যাপক ড. শহীদুল্লাহর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও রাকসুর সাবেক ভিপি নুরুল ইসলাম ঠাণ্ডু।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।