ট্রাম্পের থাবা এবার কলকাতায়

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৬ at ৮:৫৩ অপরাহ্ণ

500x350_53d09fe091cc79938eab5c3092436d9b_rickyআন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নজর পড়েছে এবার ভারতের কলকাতার ওপরে। কলকাতা শহরের নামী রিয়েল এস্টেট সংস্থা ‘ইউনিমার্ক’ গ্রুপের সঙ্গে চুক্তি সম্পন্ন করল সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংস্থা ‘ট্রাম্প অর্গানাইজেশন’। আবাসনের প্রজেক্টের জন্যই এই চুক্তি। ইউনিমার্কের সঙ্গে পুনেতে দ্বিতীয় প্রজেক্ট নিচ্ছে ট্রাম্পের এই সংস্থা। খবর কলকাতা টোয়েন্টিফোর সেভেন এর।
‘লাইভমিন্ট’-এ প্রকাশিত খবরে অনুযায়ী, কলকাতার ইএম বাইপাসে মাথা তুলবে ট্রাম্পের সংস্থার এই ফ্ল্যাট। ৪ লক্ষ স্কয়্যার ফুট জুড়ে হবে এই রেসিডন্সিয়াল প্রজেক্ট। ট্রাম্প অর্গানাইজেশনের ভারতীয় প্রতিনিধি ‘ত্রিবেকা’র তরফ থেকে ম্যানেজিং পার্টনার কল্পেশ মেহতা জানিয়েছেন, ‘এখনও ডিজাইন স্টেজে রয়েছে এই প্রজেক্ট। এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করা হয়নি। আগামী বছরে শুরু হবে এই প্রজেক্টের কাজ।’ প্রজেক্টের গোপনীয়তা বজায় রাখতে আর কোন মন্তব্য করেননি ইউনিমার্কের কর্তারা।

অন্যদিকে, পুনেতে দ্বিতীয় প্রজেক্ট শুরু করতে ‘পঞ্চশীল রিয়্যালিটি’র সঙ্গে কথাবার্তা বলছে ট্রাম্পের সংস্থা। ৫ লক্ষ স্কোয়্যার ফুট জুড়ে তৈরি হবে চারটি টাওয়ার। ২০১৪ থেকেই পুনেতে খারাদি এলাকায় ওই প্রজেক্টের জন্য কথাবার্তা চলছিল। কিন্তু এখনও পর্যন্ত ডিল সাইন হয়নি। তবে আগামী বছরের মার্চ মাসে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত ভারতে পাঁচটি সংস্থার সঙ্গে কাজ করেছেন ট্রাম্প। মুম্বাই, পুনে, গুরগাঁও-এ দুটো প্রজেক্টের পর এবার কলকাতায়।

এ সম্পর্কিত আরও