Mountain View

ভারতের ১১ সেনা নিহত: পাকিস্তানের সেনাপ্রধান

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৬ at ১২:১১ পূর্বাহ্ণ

গত ১৪ নভেম্বর সীমান্তে গোলাগুলির ঘটনায় ১১ ভারতীয় এবং পাকিস্তানের সাত সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ। full_1388527623_1479398263

আজ বৃহস্পতিবার ‘দ্য ডন’-এ এই খবর প্রকাশিত হয়।

সেদিন রাতে কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার ভিমবার সেক্টরে ভারতীয় সেনারা বিনা উসকানিতে গুলিবর্ষণ করে বলে জানায় পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ বিভাগ (আইএসপিআর)। পাকিস্তানও গুলিবর্ষণ করে পাল্টা জবাব দেয়।

তবে ভারতীয় সেনাদের দাবি, পাকিস্তানি সেনারা বিনা উসকানিতে গুলি করে ভারতের দিকে।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডন জানিয়েছে, দেশটির সেনাপ্রধান বলেছেন, ‘ভারত সেনাবাহিনীর উচিত তাদের ক্ষয়ক্ষতির কথাও প্রচার করা।’

ভারতের মতো নিজেদের ক্ষতির কথা না লুকিয়ে পাকিস্তান নিহত সৈন্যদের সংখ্যা প্রকাশ করেছে বলেও মন্তব্য করেন রাহিল শরিফ। নিজেদের মাতৃভূমি রক্ষায় সেদিন পাকিস্তানের সেনাবাহিনীর সদস্যরা দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

এ ধরনের আক্রমণাত্মক কর্মকাণ্ড কোনো ফলাফল বয়ে আনবে না বলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক বার্তায় জানিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান।

গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তানে ‘সার্জিক্যাল অ্যাটাক’ নামে অভিযান পরিচালনা করে ভারত। এর আগে কাশ্মীরের উরি এলাকায় এক হামলায় ১৯ জন ভারতীয় সেনা নিহত হন। ভারতের দাবি, ওই ঘটনার পেছনে পাকিস্তানের হাত আছে। আর এর পর থেকে ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা লেগেই আছে।

এ সম্পর্কিত আরও

Mountain View