ঢাকা : ২৮ মে, ২০১৭, রবিবার, ৮:২৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মিসবাহকে অবসর নিতেই দিচ্ছে না পাকিস্তান!

5638498daf9cc32d0e9df16d77287e24x600x400x19স্পোর্টস ডেস্ক: বয়স ৩০ পেরিয়েছে? ওই ক্রিকেটার আর চলে না। অনেক দেশের এই মনোভাব। কিন্তু ৪২ পেরিয়ে ৪৩ এ পা রাখা মিসবাহ-উল-হককে যে অবসরই নিতে দিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত বছর অবসর নিতে চেয়েছিলেন সব ধরণের ক্রিকেট থেকে। কিন্তু পিসিবি তাদের টেস্ট অধিনায়কের সিদ্ধান্ত বদলেছে। চলমান নিউজিল্যান্ড সফরের পর অস্ট্রেলিয়াতেও পাকিস্তানকে নেতৃত্ব দিতে হবে। তারপর পিসিবি নতুন অধিনায়কের কথা ভেবে দেখবে।

শুক্রবারই প্রথম পাকিস্তানি হিসেবে ৫০ টেস্টে দেশকে নেতৃত্ব দেওয়ার রেকর্ড গড়েছেন মিসবাহ। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে তাদের প্রথম ইনিংস ১৩৩ রানেই গুটিয়ে গেছে। মিসবাহ এই ধ্বংসের মধ্যেও ৩১ রান করে ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক।

পিসিবির সূত্রটি জানিয়েছে, মিসবাহ ও বোর্ডের প্রধান জুনে ইংল্যান্ড সফরের আগে বৈঠকে বসেছিলেন। সেখানে শাহরিয়ার খান বোর্ডের সিদ্ধান্ত জানান মিসবাহকে। আর তা হলো অস্ট্রেলিয়াতেও দলকে নেতৃত্ব দিতে হবে।

তবে মিসবাহ যে আর বেশিদিন নেই সেটা এখন পরিস্কার। কোচ মিকি আর্থারের বড় ভূমিকা থাকবে নতুন অধিনায়ক নির্বাচনে। ওয়ানডে অধিনায়ক আজহার আলী খুব জনপ্রিয় নন বলে তাকে টেস্টেরও দায়িত্ব দেওয়ার কথা ভাবা হচ্ছে না। সূত্র জানাচ্ছে, আগামী বছরের জন্য ৩৮ বছরের ইউনিস খানকে অধিনায়ক করা হতে পারে। এর মধ্যে নতুন অধিনায়ক তৈরি করবে পিসিবি। ২০১০ সাল থেকে পাকিস্তানকে নেতৃত্ব দিচ্ছেন মিসবাহ। তার নেতৃত্বে এই বছর প্রথমবারের মতো আইসিসি র‌্যাংকিংয়ে বিশ্বের ১ নম্বর দল হয়েছিল পাকিস্তান।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বাংলাদেশের অভিষেক টেস্টের ফাস্ট বোলার বিকাশ রঞ্জন দাশ (মাহমুদুর রহমান)

২০০০ সালের ১০ই নভেম্বর বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি অবিস্মরণীয় দিন। এ দিনেই ভারতের সাথে বাংলাদেশ …

আপনার-মন্তব্য