১২২ রানেও স্বস্তি নেই অধিনায়ক মাশরাফির!

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৬ at ৮:৩৪ অপরাহ্ণ

5638498daf9cc32d0e9df16d77287e24x600x400x19স্পোর্টস ডেস্ক: আগের দিনই বরিশাল বুলসের বিপক্ষে ৬ উইকেটে ১৭৫ রান করেছিল রংপুর রাইডার্স। ম্যাচটা জিতেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেওয়া ১২৩ রানের লক্ষ্য কি সেই তাদের জন্য খুব বড় হওয়ার কথা?

এখনো বিপিএলে কোনো জয় না পাওয়া বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা আগে ব্যাট করে ৫ উইকেটে ১২২ রান করেছে। পাকিস্তানি আহমেদ শেহজাদের ও ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলসের সমান ৫২ রানের এই সংগ্রহে বড় ভূমিকা।

৪ ম্যাচে ৩ জয়ে এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রংপুর। সেখানে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা টানা ৪ ম্যাচ হেরেছে। এখনো কোনো পয়েন্ট নেই তাদের। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মরীয়া হয়েই নেমেছে তারা। কিন্তু রংপুরের স্লো বোলারদের বিপক্ষে মরীয়া হয়ে থাকার প্রমাণ মেলেনি। শহীদ আফ্রিদি, সোহাগ গাজী,

লিয়াম ডসন, আরাফাত সানি, আনোয়ার আলিরা দারুণ বল করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে কিছুদিন আগেই দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল কায়েস। কিন্তু বিপিএলে রীতিমতো ব্যর্থ এই ওপেনার। ৬, ০, ২১, ১৯- এই হলো প্রতম ৪ ম্যাচের স্কোর। শুক্রবারও মরীয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ভালো শুরু এনে দিতে পারেননি। লিটন কুমার দাসেরও একই হাল। ১৩, ৪ ও ৮ এর পর এদিন ৪। চ্যাম্পিয়ন কুমিল্লা এবারের আসরে কোনো ভালো শুরুই পায়নি। এবার ২১ রানের মধ্যে দুই ওপেনার ফিরেছেন। তৃতীয় ওভারে নেই ইমরুল। ষষ্ঠ ওভারে ফেরেন লিটনও।

এভাবে টস হেরে কুমিল্লার শুরুটাই ধীর হয়েছে। শেহজাদ ও স্যামুয়েলস এরপর জুটি গড়ার চেষ্টা করেছেন। যেটি এই আসরে কুমিল্লার হচ্ছিল না। সর্বোচ্চ জুটি ছিল ৩৮ রানের। এবার ৬৪ রানের জুটি তাদের তৃতীয় উইকেটে। কিন্তু ১০.২ ওভারে, ৬.১৫ রান গড়ে।

তবু ভালো দেখতে না দেখতে ভেঙে পড়েনি কুমিল্লা। শেহজাদ ৪৫ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৫২ রান করেছেন। এই বিপিএলে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ফিফটি করলেন। স্যামুয়েল খেলেছেন শেষ ওভার পর্যন্ত। আগে একটি ৪৮ রানের ইনিংস খেলেছিলেন। এবার ঠিকই ফিফটি পেলেন। ৪৬ বরে ৩টি চার ও ২টি ছক্কায় ৫২ রান করেছেন।

শেষ ওভারের শেষ দুই বলে দুই উইকেট নিয়েছেন রুবেল। ৪ ওভারে দিয়েছেন ২৭ রান। আনোয়ার ৪ ওভারে ২৮ রানে ১ উইকেট শিকার করেছেন। আফ্রিদি ৪ ওভারে ১৮ রান দিয়েছেন। আরাফাত সানি ৩ ওভারে দেন ১৯ রান। সোহাগ গাজী ২ ওভারে ৭ রানে নেন ১ উইকেট। লিয়াম ডসনও ২ ওভারে দেন ১১। সব মিলিয়ে রংপুরের বোলিং ছিল দারুণ কৃপণ। ব্যাটসম্যানদের কাজটা বল হাতে সহজ করে রেখেছেন তারা

এ সম্পর্কিত আরও