ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ২:৫৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ট্রাম্পকে চার বছরের জন্য সতর্ক করলেন সিনেটর এলিজাবেথ

5638498daf9cc32d0e9df16d77287e24x600x400x19আন্তর্জাতিক ডেস্ক: আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করলেন সিনেটর এলিজাবেথ ওয়ারেন। ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত ট্রাম্পকে তিনি একটি খোলা চিঠি লিখেছেন।

সেই চিঠিতে তিনি ট্রাম্পকে বলেছেন, আগামী চার বছর আপনার প্রতিটি পদক্ষেপের ওপর আমার সতর্ক নজর থাকবে। ম্যাসাচুসেটস থেকে নির্বাচিত ডেমোক্রেট দলের এই সিনেটর এ ছাড়াও বেশ সমালোচনা করেছেন ট্রাম্পের।

এ খবর দিয়েছে বৃটিশ অনলাইন ইন্ডিপেন্ডেন্ট। খবরে বলা হয়, ট্রাম্প ওয়াশিংটন ডিসিকে বিশেষ গ্রুপগুলো ও ওয়াল স্ট্রিটের প্রভাবশালী ব্যাংকারদের প্রভাব থেকে মুক্ত রাখবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এরই মধ্যে তিনি সেই প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন বলে তীব্র সমালোচনা করেছেন এলিজাবেথ ওয়ারেন।

এ সময় তিনি ট্রাম্পের ট্রানজিশন টিম নিয়ে জোরালো কথাবার্তা বলেছেন। এ টিমে আছেন গোল্ডম্যান

স্যাশের সাবেক নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা। তিনি টেলিযোগাযোগ বিষয়ক জায়ান্ট প্রতিষ্ঠান ভেরিজোনের বেতনভুক্ত কনসালট্যান্ট।  তেল কারখানাগুলো জলবায়ু পরিবর্তনের প্রভাব ও এ সম্পর্কিত বিষয়গুলোকে অবজ্ঞা করে। তাদের সঙ্গে একমত পোষণ করেন ওই কর্মকর্তা।

তাই ট্রাম্পকে উদ্দেশ্য করে সিনেটর ওয়ারেন লিখেছেন, পাবলিক রিপোর্টের ওপর ভিত্তি করে বলছি, আপনার ট্রানজিশন টিম ও কার্যকর মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন ওয়াল স্ট্রিট এলিট, কারখানা সংশ্লিষ্ট ও লবিস্টসহ ২০ জনের বেশি। উল্লেখ্য, এবার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের মনোনয়ন চেয়েছিলেন এলিজাবেথ ওয়ারেন। কিন্তু তিনি সফল হননি।

তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে ওই চিঠিতে লিখেছেন, নির্বাচনী প্রচারের সময় আপনি মার্কিনিদের কাছে অসংখ্য প্রতিশ্রুতি দিয়েছেন। আপনি যে ট্রানজিশন টিম গঠনের সিদ্ধান্ত নিয়েছেন তারাই আগামী চার বছর এই জাতির ভাগ্য নির্ধারণ করবে। তাদের মাধ্যমেই আপনার চারিত্রিক শক্তিমত্তা, সত্যিকারভাবে দেশ চালানোসহ সবকিছুর প্রতিফলন ঘটবে।

তবে তিনি যদি নির্বাচনী প্রতিশ্রুতির সঙ্গে ব্যত্যয় করেন তাহলে ট্রাম্পের প্রতিটি পদক্ষেপের বিরোধিতা করবেন ওয়ারেন। সিনেটর ওয়ারেন তার চিঠির শেষে বলেছেন, আমাকে আরো পরিষ্কার করে বলতে দিন। আপনি যদি প্রতিশ্রুতির ব্যত্যয় ঘটান তাহলে আগামী চার বছর আপনার প্রতিটি পদক্ষেপের বিরোধিতা করবো আমি।

লাখ লাখ আমেরিকানকে যদি আপনি সুরক্ষা দিতে ব্যর্থ হন তাহলে আমি হবো চ্যাম্পিয়ন। আমি আপনার প্রতিটি পদক্ষেপের দিকে লক্ষ্য রাখবো। শুধু আমিই আপনার ওপর দৃষ্টি রাখবো, তা নয়। যে লাখ লাখ ভোটার আপনাকে ভোট দিয়েছেন এবং যারা ভোট দেননি তারা সবাই আপনার ওপর চোখ রাখছেন।

এ সম্পর্কিত আরও

Check Also

polalo

স্কুলশিক্ষিকার সঙ্গে পালালো ১৪ বছরের এক কিশোর

বাড়ি থেকে কয়েক হাজার নগদ টাকা আর গয়না চুরি করে স্কুলশিক্ষিকার সঙ্গে পালিয়েছে ১৪ বছরের …

Mountain View

আপনার-মন্তব্য