Mountain View

আজ লালদীঘি মাঠে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স করবেন

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৬ at ১১:০৯ পূর্বাহ্ণ

images

সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আজ (শনিবার) ১৯ নভেম্বর)সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলায় একসঙ্গে ভিডিও কনফারেন্স করবেন।

এ লক্ষ্যে নগরীর লালদীঘি মাঠে কারিগরি, নিরাপত্তা ও শৃঙ্খলাসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন সকাল ১০টা ২৫ মিনিটে জানান, অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

অর্ধসহস্রাধিক মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের উপস্থিতিতে মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

ইতিমধ্যে ঢাকার কাজলা টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠান ১০ বাই ১২ ফুটের দুটি এলইডি প্যানেল, ইন্টারনেট সংযোগ, ভিডিও কনফারেন্সি ডিভাইস স্থাপন, সব লিংকে কানেকটিভিটির কাজ সম্পন্ন করেছে।

বিদ্যুৎ সংযোগ, জেনারেটরের ব্যবস্থাসহ আনুষঙ্গিক প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। মন্ত্রী, সাংসদ, জনপ্রতিনিধি, রাজনীতিক, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, নারীকর্মী, সংস্কৃতিকর্মী, স্কাউটস, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের বসার জন্য আসন নির্ধারণ করে দেওয়া হয়েছে।

লালদীঘি মাঠে স্পেশাল ব্রাঞ্চের ২০০ পুলিশ সদস্য ছাড়াও বিপুলসংখ্যক পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।

অবশ্য এর আগে গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন প্রস্তুতির বিষয়ে অবহিত করেন।

তিনি বলেন, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মহানগরের ২৭৮টি, উপজেলা পর্যায়ে ১৪টি, পৌরসভা পর্যায়ে ১২টি, ইউনিয়ন পর্যায়ে ১৮০টি, ১৯২টি গ্রোথ সেন্টারে (হাট-বাজার), ৩৪৮টি প্রাথমিক বিদ্যালয়ে, ২৮৬টি মাধ্যমিক বিদ্যালয়ে, ৫৯টি কলেজে, ১১৪টি মাদ্রাসাসহ এক হাজার ৪৮৪টি স্থানে সরাসরি দেখানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। চট্টগ্রাম জেলার প্রায় ১০ লাখ জনসাধারণ সরাসরি ভিডিও কনফারেন্সে সম্পৃক্ত থাকবেন।

কনফারেন্স শুরুর আগে উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সব শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলবেন।

এ সম্পর্কিত আরও

Mountain View