Mountain View

কারমাইকেল কলেজে বর্ণাঢ্য আয়োজনে কাকাশিস এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৬ at ৬:৫৫ অপরাহ্ণ

atok14351459863249দিনব্যাপী নানান আয়োজনে অষ্টম বর্ষে পদার্পণ অনুষ্ঠান উদযাপন করেছে কারমাইকেল কলেজের প্রতিশ্র“তিশীল সাংস্কৃতিক সংগঠন কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ (কাকাশিস)। শনিবার সকাল থেকে বর্ণাঢ্য আনন্দ আয়োজনে মেতে পুরো ক্যাম্পাস।
 
সকাল সাড়ে দশটায় কলেজের প্রশাসনিক ভবন চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন সংগঠনের পৃষ্টপোষক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুর রাজ্জাক। শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে লিচুতলায় সংস্কৃতি মঞ্চে গিয়ে মিলিত হয়। সেখানে কাকাশিস সপ্তম বর্ষ পেরিয়ে অষ্টম বর্ষে পদার্পণ করায় একটি আট পাউন্ডের কেককাটা হয়। এরপর পুরোনো দিনের স্মৃতিচারণ আর আলোচনায় মেতে উঠেন অনুষ্ঠানের অতিথি, শিক্ষক উপদেষ্টাসহ কাকাশিস এর সাবেক নেতৃবৃন্দ। 
 
আলোচনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক বলেন, কাকাশিস নবীন সংগঠন হলেও তাদের কার্যক্রম ও এগিয়ে চলা অনেকে সংগঠনের মতোই। এই সংগঠন থেকে আগামী দিনে আরো মেধাবী ও সৃজনশীল সংস্কৃতিকর্মী, সংগঠণ তৈরি হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় কারমাইকেল কলেজের জাতীয় দিবসসহ প্রত্যেকটি  আয়োজনে কাকাশিস এর শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনার জন্য সাধুবাদ জানিয়ে তিনি সকল শিক্ষার্থীদেরকে অপসংস্কৃতি, মৌলবাদ ও জঙ্গিবাদ রুখতে সুস্থ সংস্কৃতি চর্চা ও বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ বিভিন্ন প্রেক্ষাপটের সঠিক ইতিহাস জানবার ও পড়বার আহ্বান জানান।  
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কাকাশিস এর তত্ত্বাবধায়ক শিক্ষক ও ইংরেজি বিভাগের প্রভাষক শাহানাজ জাহান, শিক্ষক উপদেষ্টা ও ইতিহাস বিভাগের সহযোগি অধ্যাপক মোঃ জাকির হোসেন, ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক দিলীপ কুমার রায়, সমাজবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক নাজমা আখতার, উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ দুলাল সরকার, ইতিহাস বিভাগের প্রভাষক অভিলাশময় ঈশোর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এম এ রউফ খান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সিরাজুল ইসলাম মিন্টু, পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মোহাম্মদ আলী প্রমুখ। 
 
সংগঠনের সাবেক সভাপতি ফরহাদুজ্জামান ফারুক এর প্রাণবন্ত উপস্থাপনায় স্মৃতিচারণ করেন প্রতিষ্ঠাতা সভাপতি সব্যসাচী সাহা, সাবেক সহ সভাপতি নুরুজ্জামান নির্যাস, সাবেক সভাপতি চন্দন সাহা বাপ্পী, সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আপনসহ কলেজের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দ। আলোচনা ও স্মৃতিচারণ পর্ব শেষে ২০১৬-২০১৭ বর্ষের জন্য রামেন্দ্র বর্মা রামকে সভাপতি ও রবিউল আলম রবিকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। পরে গান, আবৃত্তি, কৌতুক, নৃত্য ও অভিনয় পরিবেশনায় মধ্য দিয়ে শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামী ২৯ নভেম্বর মঙ্গলবার কলেজ ক্যাম্পাসের বাংলামঞ্চে নতুন কমিটির অভিষেক, শপথ গ্রহণ ও সাংস্কৃতিক আয়োজন রয়েছে। 

এ সম্পর্কিত আরও

Mountain View