Mountain View

ঢাকাকে ১৫৮ রানের টার্গেট দিল খুলনা

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৬ at ৪:২৬ অপরাহ্ণ

atok14351459863249স্পোর্টস ডেস্কঃ  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন খুলনা টাইটান্স অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে ব্যাটিংয়ের শুরুটা মোটেই ভালো হয়নি তাদের।
 
তবে অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে খুলনা টাইটাইন্স পেল লড়াই করার বড় পুঁজি। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রান করেছে খুলনা। জয়ের জন্য সাকিব আল হাসানের ঢাকার চাই ১৫৮।
 
সাকিব আল হাসানের করা ইনিংসের চতুর্থ বলেই রানআউটে কাটা পড়েন হাসানুজ্জামান। সরাসরি থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন সানজামুল ইসলাম। টিভি রিপ্লেতে দেখা যায়, হাসানুজ্জামানের ব্যাট ক্রিজের ভেতরে চলে গেলেও শূন্যে ভেসে ছিল!
 
আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচারও বেশিক্ষণ টিকতে পারেননি। চতুর্থ ওভারে সানজামুলের শেষ বলে নাসির হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন ওয়েস্ট ইন্ডিয়ান এই ব্যাটসম্যান। খুলনার স্কোর তখন ৪ ওভারে ২ উইকেটে ২৩।
 
তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন শুভাগত হোম ও মাহমুদউল্লাহ। চারে নামা মাহমুদউল্লাহ শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। খুলনা অধিনায়ক ষষ্ঠ ওভারে সানজামুলকে লং অফ দিয়ে ও অষ্টম সেকুগে প্রসন্নকে ‘কাউ কর্নার’ দিকে হাঁকান দারুণ দুটি ছক্কা।
 
অন্য প্রান্তে শুভাগতও রানের চাকা সচল রেখে অধিনায়ককে ভালো সঙ্গ দিচ্ছিলেন। নবম ওভারে তিনি ডোয়াইন ব্রাভোকে ফাইন লেগ দিয়ে মারেন চার। কিন্তু পরের বলেই বোল্ড হয়ে যান। ব্লকহোলে পড়া বলের লাইন মিস করেন শুভাগত (২০ বলে ২৪)। খুলনার স্কোর তখন ৩ উইকেটে ৬৭।
 
চতুর্থ উইকেটে দলকে ৯৬ পর্যন্ত টেনে নিয়েছিলেন নিকোলাস পুরাণ ও মাহমুদউল্লাহ। পুরাণকে ফিরিয়ে ২৯ রানের জুটিও ভাঙেন ব্রাভো। অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে কুমার সাঙ্গাকারার গ্লাভসে জমা পড়ার আগে ১৬ বলে ১৬ করেন পুরাণ।
 
১৫তম ওভারে ব্যক্তিগত ৩৪ রানে আউট হতে পারতেন মাহমুদউল্লাহও। কিন্তু পয়েন্টে ক্যাচ ফেলেন মোসাদ্দেক হোসেন। মোহাম্মদ শহীদের করা পরের ওভারে আবারও জীবন পান খুলনা অধিনায়ক। এবার ডিপ মিড উইকেটে তার ক্যাচ ফেলে ছক্কা বানিয়ে দেন সানজামুল।
 
সেই শহীদেরই পরের ওভারে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে ৩৯ বলে ফিফটি পূর্ণ করেন মাহমুদউল্লাহ। এই বিপিএলে এটাই তার প্রথম ফিফটি। শেষ ওভারে শহীদের বলেই আউট হন খুলনা অধিনায়ক। সুইপার কভারে ডাইভ দিয়ে দারুণ এক ক্যাচ নেন ব্রাভো। ৪৪ বলে ৪টি করে চার ও ছক্কায় মাহমুদউল্লাহ করেন ৬২। ২২ বলে ২১ করে অপরাজিত ছিলেন এই বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা তইবুর রহমান।

এ সম্পর্কিত আরও