Mountain View

নতুন কোচ পেতে যাচ্ছে টাইগাররা

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৬ at ১১:২৫ পূর্বাহ্ণ

65464

জাতীয় দলের জন্য একজন স্পিন বোলিং কোচ নিয়োগের বিষয়টি অনেক দিন ধরেই ঝুলিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিছু দিন আগে লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের নাম শোনা গেলেও তা চূড়ান্ত হয়নি।

তবে চলতি বছর শেষ দিকে উপমহাদেশের একজন স্পিন বোলিং কোচ নিয়োগ দেয়ার লক্ষ্যে কাজ চলছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী। এছাড়া আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ইংল্যান্ডে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনার কথাও জানান তিনি।

আগস্টে শ্রীলঙ্কান কোচ রুয়ান কালপাগেকে অপসারণের পর ৩ মাস ধরে কোচ ছাড়াই চলছে জাতীয় দলের স্পিন বিভাগ। যদিও আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ঘরের সিরিজ দুইটিতে কোচ ছাড়াই সাফল্য পেয়েছেন স্পিনাররা।তবে আসন্ন নিউজিল্যান্ড সফরে স্পিনারদের জন্য ভিন্ন কন্ডিশনে সাফল্য পাওয়াটা হবে চ্যালেঞ্জিং। তাই স্পিন বোলিং কোচের বিষয়টি ভাবাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)কে।

জানা গেছে দীর্ঘ মেয়াদের জন্য নিয়োগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রন সংস্থা, ‘আমাদের টার্গেট দীর্ঘ মেয়াদের জন্য একজনকে নিয়োগ দেয়া, যিনি লম্বা সময় জাতীয় দলের সঙ্গে কাজ করতে পারবেন।’ জানান নিজামউদ্দিন চৌধুরী, নির্বাহী পরিচালক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) শেষ হলে ১০ তারিখ অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বেন টাইগাররা। কন্ডিশনের সাথে মানিয়ে নিতে সেখানে ১০ দিনের একটি কন্ডিশনিং ক্যাম্প অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ক্যাম্পটির জন্য স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা। তারপর সেখান থেকে নিউজিল্যান্ডে যাবে টাইগাররা। ২৫ তারিখ একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ।

এ সম্পর্কিত আরও