Mountain View

বিশেষ দিনে ভালো দেখাতে কী করবেন? জেনে নিন ৫ টিপস

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৬ at ৫:৪০ অপরাহ্ণ

atok14351459863249প্রত্যেকেই চান নির্দিষ্ট একটি দিনে তাকে যেন সবচেয়ে ভালো দেখায়। আর এজন্য রূপচর্চা থেকে শুরু করে নানা ধরনের প্রস্তুতিও নিতে হয়। এ লেখায় তুলে ধরা হলো সেজন্য কিছু টিপস। পরামর্শগুলো দিয়েছেন টিবিসি ন্যাচার-এর মনিকা সুড। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

১. ভালোভাবে ঘুমান
ভালোভাবে ঘুমে আপনার ত্বকের উজ্জ্বলতা যেমন বাড়বে তেমন মুখের বলিরেখাও কমাবে। এছাড়া চোখের চারপাশে যে ডার্ক সার্কল হয় তা থেকেও রক্ষা করবে পর্যাপ্ত ঘুম। এক্ষেত্রে কত ঘণ্টা ঘুমাবেন? সুন্দর চেহারা ও সুস্বাস্থ্যের জন্য দৈনিক কমপক্ষে সাত থেকে আট ঘণ্টা ঘুমাবেন।

২. পর্যাপ্ত পানি
সুন্দর ত্বক ও সুস্থ দেহের জন্য পর্যাপ্ত পানি পান করা অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়া প্রচুর রসালো খাবারও খেতে হবে। দৈনিক ১২ থেকে ১৫ গ্লাস পানি পান করুন।

৩. পুষ্টিকর খাবার
দৈনিক পর্যাপ্ত ভিটামিন, মিনারেল ও অ্যান্টিঅক্সিডেন্টযুক্ত খাবার খান। এগুলো আপনার ত্বকের সুস্থতা বজায় রাখবে এবং মৃত কোষ অপসারণ করবে। এক্ষেত্রে ভিটামিন সি যুক্ত ফল যেমন লেবুজাতীয় ফল, পেপে, পেয়ারা, তরমুজ ইত্যাদি রাখতে পারেন খাদ্যতালিকায়।

৪. পরিষ্কার-পরিচ্ছন্নতা
সুন্দর থাকার জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই। দূষিত স্থানে চলাচল করলেও বাড়ি ফিরে দ্রুত পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে নিন। এজন্য প্রয়োজনীয় প্রসাধনীও (ক্লিনজিং) ব্যবহার করুন। এতে শুধু একটি দিন নয়, সারা বছরই আপনি সুন্দর থাকতে পারবেন।

৫. ফেস প্যাক
বাড়িতেই আপনি বানিয়ে নিতে পারেন ফেস প্যাক, যা ত্বককে করবে মসৃণ ও উজ্জ্বল। এক্ষেত্রে একটি উদাহরণ হতে পারে তুলসি ফেস প্যাক। এজন্য কিছু তুলসি পাতা নিয়ে তা চূর্ণ করুন। এরপর তাতে সামান্য গোলাপ জল, চিনি ও লেবুর রস মিশান। এটি ত্বকে আলতো করে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর তা ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন।

এ সম্পর্কিত আরও

no posts found

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

no posts found
  • লাইফ স্টাইল - এর সব খবর →
  • Mountain View