ঢাকা : ২২ আগস্ট, ২০১৭, মঙ্গলবার, ৮:৪২ অপরাহ্ণ
সর্বশেষ
ভুটানকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ সাংবাদিক শিমুল হত্যা: ৭ আসামির আত্মসমর্পণ প্রধান আসামী নূর হোসেন ও তারেক সাঈদসহ ১৫ আসামির মৃত্যুদণ্ড বহাল পরিস্থিতি বিবেচনায় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত: সিইসি পেট্রোল বোমায় হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন প্রধানমন্ত্রী নায়করাজকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল যে মানুষটার কারণে সেদিন প্রাণে বেঁচে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচিত ৭ খুন মামলার রায়ের অপেক্ষায় স্বজন ও নারায়ণগঞ্জবাসী শ্রদ্ধা নিবেদনের জন্য কিংবদন্তি অভিনেতার মরদেহ শহীদ মিনারে নেওয়া হবে ৪০ ঘণ্টা পর উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চালু
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

৫ দেশের প্রধান বিচারপতি আসছেন ঢাকায়

full_2073376272_1479570961

আগামী ২৫ ও ২৬ নভেম্বর ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিতব্য ‘সাউথ এশিয়া জুডিশিয়াল কনফারেন্স অন এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ’ সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসছেন ৫ দেশের প্রধান বিচারপতিরা।

তারা হচ্ছেন- আফগানিস্তানের প্রধান বিচারপতি সাইদ ইউসুফ হালিম, ভূটানের প্রধান বিচারপতি লিওনপোশেরিনওয়াংচুক, নেপালের প্রধান বিচারপতি সুশীলাকারকি, শ্রীলংকার প্রধান বিচারপতি কে শ্রিপাভান এবং মায়ানমারের প্রধান বিচারপতি ইউ তুনহতুনও।

সম্মেলনটি যৌথভাবে আয়োজন করছে সুপ্রিম কোর্ট এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। সম্মেলনের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) বলেন, এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অতিথি আসবেন। এর মধ্যে ৫ দেশের প্রধান বিচারপতিরা রয়েছেন।

২০১১ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলন এর আগে পাকিস্তান, শ্রীলংকা, ভূটান ও নেপালে অনুষ্ঠিত হয়েছে।

দক্ষিণ এশিয়ার ৫ দেশের প্রধান বিচারপতি ছাড়াও সম্মেলনে অংশ নেবেন বিভিন্ন দেশের বিচারপতি, পরিবেশবিদসহ বিশেষজ্ঞরা। বাংলাদেশের সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সকল বিচারপতি, পরিবেশবিদ এবং পরিবেশ আদালতের বিচারকরাও থাকছেন এ সম্মেলনে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তানের পরিবেশবিদদেরও অংশ নেওয়ার কথা রয়েছে এ সম্মেলনে।

এ সম্পর্কিত আরও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *