ঢাকা : ৪ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৬:১২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মাঠে নামছে বার্সা-রিয়াল

barcelona-preview-bg20161119103214

আন্তর্জাতিক ম্যাচ শেষে আবারো বিশ্ব ফুটবল নড়েচড়ে বসতে যাচ্ছে ক্লাব ফুটবলের ফুটবলীয় যুদ্ধে। আজ রাতে মাঠে নামতে যাচ্ছে বিশ্ব ফুটবলের সেরা দল বার্সেলোনা।

স্প্যানিশ লা লিগায় লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, নেইমারদের দলটির প্রতিপক্ষ মালাগা। তবে, মাঠে থাকতে পারছেন না উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

আজ (শনিবার) ১৯ নভেম্বর রাত সোয়া নয়টায় নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে লুইস এনরিকের বার্সেলোনা আতিথ্য জানাবে মালাগাকে। পরিস্কারভাবেই এই ম্যাচে ফেভারিট হিসেবে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সা।

পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে মাঠে নামবে বার্সা। শীর্ষে ওঠারও ভালো সুযোগ থাকছে কাতালানদের সামনে। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোদের রাতের অপর ম্যাচে হারতে হবে ক্লাব ফুটবলের আরেক পরাশক্তি অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে।

১১ ম্যাচ খেলা বার্সার সংগ্রহ ২৫ পয়েন্ট, অবস্থান দুইয়ে। শীর্ষে থাকা রিয়ালের সমান ম্যাচে সংগ্রহ ২৭। তিন নম্বরে থাকা ভিয়ারিয়াল সংগ্রহ করেছে ২২ পয়েন্ট। আর দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকোর সংগ্রহ ২১ পয়েন্ট, অবস্থান চার নম্বরে।

রিয়ালকে যদি অ্যাতলেতিকো হারিয়ে দেয় আর বার্সা যদি মালাগার বিপক্ষে জয় নিয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে পারে, তবেই মেসিবাহিনীর শীর্ষে উঠা সম্ভব। পয়েন্ট টেবিলে মালাগার সংগ্রহ ১৫, অবস্থান দশম।

বার্সার সমর্থকদের জন্য সুখবর উনজুরি কাটিয়ে দলে ফিরেছেন জেরার্ড পিকে। স্প্যানিশ সংবাদমাধ্যম গুলোতে বার্সার সম্ভাব্য একাদশে রাখা হয়েছে মার্ক আন্দ্রে টার স্টেগেন, সার্জি রবার্তো, জরদি আলবা, জিরার্ড পিকে, হাভিয়ের মাশ্চেরানো, ইভান রেকিটিক, সার্জিও বুসকেটস, ডেনিস সুয়ারেজ, নেইমার, মেসি আর প্যাকো আলকাসেরকে। লুইস সুয়ারেজকে মাঠের বাইরে থাকতে হচ্ছে। গত ম্যাচে সেভিয়ার বিপক্ষে হলুদ কার্ড দেখায় এই মৌসুমে পঞ্চম হলুদ কার্ড দেখেন উরুগুয়ের এই তারকা। নিয়মানুযায়ী তাই তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে হয়।

বার্সা নিজেদের সবশেষ ৫ ম্যাচের চারটিতেই জিতেছে, একটিতে হেরেছে। অপরদিকে, নিজেদের শেষ ৫ ম্যাচের তিনটিতে জয়, একটিতে ড্র আর একটিতে পরাজয় মালাগার। দুই দলের মুখোমুখি সবশেষ ৫ দেখায় বার্সা জিতেছে তিনটিতে, হেরেছে একটিতে আর ড্র করেছে একটি ম্যাচে। গত বছরের ফেব্রুয়ারিতে মালাগার বিপক্ষে ১-০ তে হেরেছিল বার্সা।

ক্যাম্প ন্যুতে লুইস এনরিকের বার্সার বিপক্ষে জয় তুলে নেওয়া দলগুলোর মধ্যে মালাগা একটি। সেল্টা ভিগো, রিয়াল মাদ্রিদ, ভ্যালেন্সিয়া আর আলাভেজের মতো এনরিক শিষ্যদের হারিয়েছিল মালাগা। তবে, স্বাগতিক বার্সার বিপক্ষে ক্যাম্প ন্যুতে ১৪ ম্যাচের একটিতেই জিতেছিল দলটি। বাকি ১৩ ম্যাচেই জিতেছে কাতালানরা। নিজেদের মাঠে শেষ ৩১ ম্যাচে অন্তত একটি করে হলেও গোল করেছে মেসি বাহিনী।

বার্সার বিপক্ষে একটি মাত্র জয় থাকলেও বর্তমানে স্বস্তিতে নেই মালাগা। লা লিগায় শেষ আটটি অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পায়নি দলটি। তিনবার ড্র করে পয়েন্ট ভাগাভাগি করলেও প্রতিপক্ষের মাঠে পাঁচবারই হেরেছে মালাগা। এই মালাগার বিপক্ষে কতটা জ্বলে উঠতে পারেন বার্সার আক্রমণভাগের সেরা জুটি মেসি-নেইমার তা দেখার অপেক্ষায় বিশ্ব ফুটবল।

এ সম্পর্কিত আরও

Check Also

handcuff

মেহেরপুরে বিশেষ অভিযানে ৪১ আসামি গ্রেপ্তার

মেহেরপুরে বিশেষ অভিযানের তৃতীয় দিনে গ্রেপ্তারি পরোয়ানাভুক্তসহ বিভিন্ন মামলার আরো ৪১ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *